আজ : সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং | ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ফাঁস হওয়া প্রশ্ন সমাধানকালে ছাত্র-শিক্ষক আটক

সময় : ৪:৩৮ অপরাহ্ণ , তারিখ : ১২ এপ্রিল, ২০১৭


রাজধানীর লালমাটিয়া মহিলা কলেজের সামনে একটি রেস্তোরাঁ থেকে ফাঁস হওয়া প্রশ্ন সমাধান করার সময় এক শিক্ষক ও পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বুধবার এইচএসসি উদ্ভিদ বিজ্ঞান পরীক্ষা চলাকালে তাদের আটক করা হয়। পরে একজনকে দুই বছর ও অপরজনকে একমাসের জেল দেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট।

আটক দুইজন হলেন, রাজধানীর কোডা কলেজের সহকারী অধ্যাপক (উদ্ভিদ) সিফাত জেসমিন নূর এবং লালমাটিয়া মহিলা কলেজে কেন্দ্রের এইচএসসি পরীক্ষার্থী মেহেদি হাসান। তিনি তেজগাঁও কলেজের শিক্ষার্থী।

পুলিশের দাবি, আটক হওয়া দুজন ফেসবুকে ফাঁস হওয়া প্রশ্ন মোবাইল ফোনে সমাধান করছিলেন। এ সময় সাদাপোশাকে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আশপাশে ছিলেন। পরীক্ষা শুরু হওয়ার পর ফেসবুকে পাওয়া প্রশ্নের উত্তর সমাধান করার সময় ধরা পড়েন ওই দুজন। তারা দুজন পৃথক দুটি গ্রুপে ছিলেন।

বিষয়টি স্বীকার করে ঢাকা বোর্ডের উপপরির্দশক অদৈত্ত কুমার শাহা বলেন, কর্তব্যরত ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জেল হোসেন আটকদের জেরা করেন। এসময় আটক মেহেদী হাসানের মোবাইল ফোনে থেকে ‘আর জে রাহাত’ নামের এক আইডি পাওয়া যায়। সেখানে ফেসবুকে পোস্টের বিষয়টি বের হয়ে আসে।

পরে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট তাদের একজনকে দুই বছর ও অপরজনকে একমাসের কারাদণ্ড দেন। এরপর তাদের মোহাম্মদপুর থানায় নেয়া হয়।

Top