আজ : শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

সর্বাধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন মেগা সিটি নগরবাসীকে উপহার দিবো: সেলিম উদ্দিন


জনগণের প্রত্যাশা অনুযায়ী তিনিই জোট থেকে মনোনয়ন পাবেন এবং নির্বাচিত হয়ে বাস উপযোগী সর্বাধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন মেগা সিটি নগরবাসীকে উপহার দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন ডিএনসিসির মেয়রপ্রার্থী মুহাম্মদ সেলিম উদ্দিন।

রোববার ডিএনএন ডটনিউজ নামে একটি অনলাইন নিউজ পোর্টালকে দেয়া সাক্ষাতকারে এমন আশাবাদ ব্যক্ত করেন ডিএনসিসিতে জামায়াত মনোনীত এই মেয়রপ্রার্থী।

গতকাল বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠকের পর বিএনপি থেকে এখনো কোন প্রার্থীর নাম ঘোষনা করা হয়নি। এতে করে কি আপনাকে ২০ দলীয় জোট থেকে প্রার্থী করার সম্ভাবনা বাড়ছে? এমন প্রশ্নের জবাবে সেলিম উদ্দিন বলেন, আশা করি আমিই ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে মনোনয়ন পাবো।

জোটের একক প্রার্থী হিসেবে মনোনয়ন না পেলে শেষ পর্যন্ত প্রার্থী থাকবেন কিনা এমন প্রশ্নের জবাবে সেলিম উদ্দিন একই প্রত্যাশা ব্যক্ত করে বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী ইনশাআল্লাহ্‌ আমি আশা করছি জোট থেকে মনোনয়ন পাবো। তবে এক্ষেত্রে দলীয় সিদ্ধান্তই চূড়ান্ত।

নির্বাচিত হলে ডিএনসিসিকে নিয়ে তার পরিকল্পনা জানতে চাইলে সেলিম উদ্দিন বলেন, বিশ্বের অপরাপর জাতি-রাষ্ট্র যখন উন্নতির স্বর্ণশিখরে আরোহন করছে তখন আমাদের দেশের নগরব্যবস্থায় সনাতনী ধ্যান-ধারণা শুধুই হতাশাব্যঞ্জকই নয় বরং দুঃখজনকও। কারণ, কোন দেশের নগরব্যবস্থাপনা যদি আধুনিক মানে উন্নীত না হয় সেদেশ কখনোই বৈশ্বিক প্রতিযোগিতায় উত্তীর্ণ হতে পারে না।

তাই বৈশ্বিক নগরব্যবস্থার সাথে সঙ্গতি রেখে আমাদের নগরব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে। অগ্রাধিকার ভিত্তিতে নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ঘটাতে হবে। নগরবাসীর মধ্যে নৈতিক শিক্ষা ও ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করার কোন বিকল্প নেই। নগরবাসীর মধ্যে মূল্যবোধ ও নৈতিকতা জাগ্রত করার জন্য মোটিভেশন চালাতে হবে। শুধুমাত্র প্রশাসনিক শক্তি প্রয়োগ করে সার্বিক শান্তি প্রতিষ্ঠা কোন ভাবেই সম্ভব নয়।

নগরীর নানা সমস্যার কথা তুলে ধরে সেলিম উদ্দিন বলেন, ডিএনসিসির যানজট, আবাসন সমস্যা, পরিবহণ ব্যবস্থায় আধুনিকায়ন, সর্বাধুনিক পরিবহণ উপকরণ, যানজট সহনীয় পর্যায়ে রাখা, নগরীর রাস্তা-ঘাটের উন্নয়ন, জলাবদ্ধতা দূরীকরণ, পর্যাপ্ত উড়াল সেতু, আন্ডার পাস, বাইপাসের সুবিধা বৃদ্ধি, শিক্ষা সম্প্রসারণ, শিক্ষা ক্ষেত্রে প্রণোদনা, বিত্তহীন শিক্ষার্থীদের নগর প্রশাসন কর্তৃক সার্বিক সহায়তা, ছিন্নমূলদের পূনর্বাসন, বায়ু ও শব্দ দুষণমুক্ত পরিবেশ নিশ্চিতকরণ, ক্রীড়া ও আত্মবিনোদনের ক্ষেত্রে পৃষ্ঠপোষকতা, সুস্থ্যধারার সংস্কৃতি চর্চা, নিরাপদ বর্জ্য ব্যবস্থাপনা, পরিবেশ বান্ধব জ্বালানী নিশ্চিতকরণ, নিরবিচ্ছিন্ন গ্যাস, পানি ও বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ, লোডশেডিং সমস্যা নিরসনে সৌরবিদ্যুত প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করা জরুরী।

তিনি বলেন, নগরবাসীর উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে মাতৃত্বকালীন স্বাস্থ্যসেবা, প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে চিকিৎসা এবং চিকিৎসা সেবা বিকেন্দ্রীকরণে নগরীর প্রতিটি ওয়ার্ডে উন্নতমান ও আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রতিষ্ঠা করা অত্যাবশ্যক।

সেলিম উদ্দিন বলেন, নগরবাসী আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে উল্লেখিত সকল সমস্যা সমাধান করে একটি বাস উপযোগী সর্বাধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন মেগা সিটি নগরবাসীকে উপহার দেয়া হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, প্রয়াত আনিসুল হকের উত্তরসূরি নির্বাচনে আগামী ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ রেখে গত মঙ্গলবার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই উপ-নির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে আবেদন জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত।

তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি।

Top