আজ : মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

পুলিশ ঘুষখোর ?


আরে পুলিশের লোক তো দেশের ১৬ আনা খায়!
ফ্রি চিকিৎসা, ফ্রি রেশন, ফ্রি থাকা -খাওয়া, ৫ তলা বিল্ডিং এ ফ্যামিলি নিয়ে থাকা, ফ্রি আর ফ্রি! শুধুই ফ্রি! সব খাইয়া শেষ করে দিলো!

আবার একবছরের জন্য ফ্রি বিদেশ গিয়ে লাখ, লাখ টাকা ইনকাম করে নিয়ে আসে। বিদেশে গিয়া কোনো কাজ নাই শুধুই টাকা ইনকাম। ইশ!
খাইয়া দাইয়া কাজ নাই, শুধু সরকারের টাকা নস্ট করা আর,কি? পুলিশের জন্য দেশ শেষ হয়ে গেল।

আবার পান থেকে চুন খোশলেই পলিশকে বলবেন অশিক্ষিত, বতর্মানে বলে অল্প লেখাপড়া জানা মুর্খ।

আমরা আর কিবা,পারি?

লজ্জা করেনা যারা পুলিশের সদস্যদের নিয়ে এরকম কথা বলেন? বিবেক কোথায় থাকে তখন?

কে আছে এই দুনিয়ায় স্বার্থ ছাড়া? আপনি কি স্বার্থ ছাড়া কোনো একটাও কাজ করেছেন কখনো?

একদিন যদি আপনার কাছে সাহায্য চাই! সাহায্য করার আগেইতো মুখ বাকা করে থাকেন!

আর আমি চাকরির বিনিময়ে বেতন নেই এটা আমার অন্যায়?

কই আপনাকে তো দেখিনা কোনো অসহায় ভাইয়ের পাশে দাড়াতে? তার জন্য নিজের জীবন বাজি রাখতে? দিয়েছেন কি কখনো? অন্যের ভালোর জন্য নিজের একফোঁটা রক্ত? যদি উত্তর হয় “না”!
তবে লজ্জা করেনা একটা পেশাদার বাহিনী নিয়ে টিটকারী, মশকরা করতে? থুতু দেই এইসকল মানুষ রুপি পশুদের! থু থু থু!

নিচের লেখা গুলো দেখেন, ভালো করে দেখেন,
আমি কে? কি আমার পরিচয়? কিসের নেশায় আমি আজ লাশ? কেনো আমি বুকে আর মাথায় বুলেট নিয়ে মৃত্যুর কোলে ঢলে পরি? কেনো আমি শান্তি রক্ষার নামে ঘরে ফিরে যাবো লাশ হয়ে ? কি আমার অপরাধ? অপরাধ কি দেশ রক্ষার নামে শপথ করেছি বলে?আপনাদের শান্তির জন্য দিন রাত কাজে ব্যস্ত থাকি বলে,,,
কেনো আমি নিজ বাড়ি, বাবা মা, ভাই বোন, আত্নীয় স্বজনদের ছেড়ে হাজার হাজার মাইল দুরে?
তুমি যখন শীতের রাতে সন্তান বুকে নিয়ে শীত নিবারণের চেষ্টায় ব্যাস্ত। আর আমি কেনো তখন মাইনাস ডিগ্রী শীতে রাস্তায় তোমার শান্তি রক্ষায় ব্যাস্ত? নিশ্চিত বুলেট আর মৃত্যু , বুক পেতে নিয়ে ডিউটি করতে ব্যাস্ত? অপরাধ আমি পুলিশ নামক বাহিনীতে চাকরি করি বলে

তোমার সন্তান তোমার বুকে ঘুমায়, আমার কি অধিকার নেই আমার মায়ের বুকে ঘুমানোর? তুমি একই রাস্ট্রের নাগরিক হয়ে বেচে থাকতে চাও? আর আমি কি এমন অপরাধ করেছি, যে কারনে তোমার বেঁচে থাকা নিশ্চিত করবো? সৈনিকের চাকরি নিয়ে কি তোমার নিরাপত্তা দেওয়া ফরজ হয়ে গেছে?

তুমি সবার সাথে হাসিখুশি থাকবে, আর আমি কি এমন অপরাধ করেছি? যে কারণে লাশ হয়ে সবার কান্নার উপলক্ষ হবো? চাকরি করি বলে? এ বাংলার মাটি ছুয়ে শপথ করেছি বলে?

আছে কি উত্তর কারো জানা? প্লিজ উত্তর চাই? জবাব চাই?

এই সৈনিকের কি অধিকার ছিলনা আপনার আর আমার মতো বাঁচার? তবে কেনো তাকে লাশ হতে হলো? তার বাবা মা, সন্তান, স্ত্রীকে কি জবাব দেবে সে? পারবেন কি তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে?

উল্লেখ্যঃ যারা পুলিশ বাহিনী পছন্দ করেন না তাদের এইসব বলিনি আমি। যারা পুলিশ বাহিনীদের নিয়ে আজেবাজে কথা বলে ইয়ারকি মশকারা করে তাদের উদ্দেশে আমি সব কথা বলেছি। লজ্জা করেনা যে দেশের জন্য নিজের জীবন কোরবান দেয় তাকে নিয়ে বাজে কথা বলতে??? আপনার কেউ যদি দেশের জন্য মারা যায় তবে তো গর্ব করে বলবেন “আমার **** দেশের জন্য জান দিয়েছে”। আপনাদের মতো মানুষ রুপি পশুরা ছাড়া বাকি সবাই পুলিশ বাহিনীর জন্য এর চেয়েও বেশি গর্ব করে থাকে।

Top