আজ : সোমবার, ২৪শে এপ্রিল, ২০১৭ ইং | ১১ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

‘বিএনপিতে শুষ্ক জমির মত অসংখ্য ফাটল, কেউ যেন কাউকে চেনে না’

সময় : ৮:২৬ অপরাহ্ণ , তারিখ : ১৭ এপ্রিল, ২০১৭


ঢাকা: বিএনপিতে উত্তরবঙ্গের শুষ্ক মৌসুমের জমির মতো অসংখ্য ফাটল ধরেছে বলে মন্তব্য করে দলটির যুগ্ম মহাসচিব সৈয়দ মুয়াজ্জেম হোসেন আলাল বলেন, আমাদের দলে জমির আইলের মতো অসংখ্য আইল, যার কারণে ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার আন্দোলন বেগবান করা যাচ্ছে না।

আজ সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দলের নেতা এম. ইলিয়াস আলী গুমের পাঁচ বছর পূর্তিতে তাকে ফিরে পাওয়ার দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

মুয়াজ্জেম হোসেন বলেন, আমাদের দলে ছোট ছোট অনেকগুলো আইলের সৃষ্টি হয়েছে। ফলে উত্তরবঙ্গের শুষ্ক মৌসুমের জমির মতো ফাটল ধরেছে। দলের মধ্যে অসংখ্য গ্রুপ রয়েছে। যার কারণে ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য কোন ভূমিকা রাখতে পারছি না।

তিনি আরও বলেন, আমি দেখছি বিএনপির জনসমর্থন যতো বাড়ছে সাংগঠনিক দুর্বলতাও ততো বাড়ছে। যদি আমার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয় তবুও আমি এই সত্য কথা বলবো। এটি সত্য, অস্বীকার করার কিছু নেই। এতসব ফাটল হলে আমরা ঐক্যবদ্ধভাবে ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার আন্দোলন করতে পারবো না।

বিএনপির এ যুগ্ম মহাসচিব প্রশ্ন রেখে বলেন, ইলিয়াস আলীর জন্য অপেক্ষায় আছি। আমরা তাকে ফিরে পেতে চাই। ইলিয়াস আলীর মা, স্ত্রী,ও সন্তানের কান্না বুঝার মতো ক্ষমতা কি প্রধানমন্ত্রীর নেই?

আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ইলিয়াস আলী গুমের পর থেকে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে আতংক, ভয় । কেউ কাউকে বিশ্বাস করছে না, এমনকি কেউ কারোর কাছে আসছে না। লক্ষ লক্ষ মানুষ বিএনপি করলেও যারা সিদ্ধান্ত গ্রহণ করার তারা এক হচ্ছে না। তাদের মধ্যে রয়েছে বিভক্তি, এই অবস্থা চলতে দেয়া যায় না বলেও মন্তব্য করেন তিনি।

একই অনুষ্ঠানে স্থায়ী কমিটির অারেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আলালের বক্তব্য সমর্থন করে বলেন, আমরা চলন্ত ট্রেনের একটি কামরায় আছি। একে অপরের দিকে তাকাই না। এমনকি কেউ যেন কাউকে চিনি না। সকাল হলেই দীর্ঘ ভ্রমণ শেষে ট্রেন থেকে নেমে পড়ছি। আমরা কেউ কাউকে কোনো গুরুত্ব দিচ্ছি না, সহযোগিতাও করছি না।

এসময় তিনি জাতীয়তাবাদী শক্তির সুবিধাবাদী চরিত্র পরিহার করতে হবে মন্তব্য করে বলেন, আমরা ঐক্যবদ্ধ হলেই এই অনাচার থেকে মুক্তি পেতে পারবো।

সিলেট বিভাগ সংহতি সম্মেলনী, ঢাকা আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও বক্তব্য রাখেন এম. ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য তাহমিনা রুসদী লুনা।

Top