আজ : শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

বীরত্বে শান্তিকালীন পদক পাচ্ছেন বিমান বাহিনীর ৩৩ কর্মকর্তা

সময় : ৬:৫৬ অপরাহ্ণ , তারিখ : ২৮ আগস্ট, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

বাংলাদেশ বিমান বাহিনীতে বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ শান্তিকালীন পদক পাচ্ছেন ৩৩ কর্মকর্তা। রোববার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে শান্তিকালীন পদক দিতে সরকারের সম্মতি সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। নির্বাচিত কর্মকর্তারা পদক, এককালীন অনুদান ও ভাতা পাবেন।

বিমান বাহিনী পদক
বিমান বাহিনী পদক (বিবিপি) পাচ্ছেন এয়ার ভাইস মার্শাল মো. মাজহারুল ইসলাম। তিনি এককালীন দেড় লাখ টাকা অনুদানের সঙ্গে আড়াই হাজার টাকা করে মাসিক ভাতা পাবেন।

Bisk Club
অসামান্য সেবা পদক
অসামান্য সেবা পদক (ওএসপি) পাবেন এয়ার ভাইস মার্শাল এম সানাউল হক ও এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরী। তারা এককালীন এক লাখ ২৫ হাজার টাকার সঙ্গে ২ হাজার টাকা হারে মাসিক ভাতা পাবেন।

বিশিষ্ট সেবা পদক
বিশিষ্ট সেবা পদক (বিএসপি) পাবেন এয়ার কমডোর মোরশেদ হাসান সিদ্দিকী, এয়ার কমডোর মো. সাঈদ হোসেন এবং এয়ার কমডোর কাজী মাজহারুল করিম। তারা এককালীন এক লাখ ১৫ হাজার টাকার সঙ্গে মাসিক ভাতা হিসেবে পাবেন এক হাজার ৮০০ টাকা।

গৌরবোজ্জ্বল উড্ডয়ন পদক
গৌরবোজ্জ্বল উড্ডয়ন পদক (জিইউপি) পাচ্ছেন- গ্রুপ ক্যাপ্টেন মো. শরিফ উদ্দিন সরকার, গ্রুপ ক্যাপ্টেন আবুল ফজল মোহাম্মদ আতিকুজ্জামান, গ্রুপ ক্যাপ্টেন মো. আব্বাস আলী, উইং কমান্ডার জহির উদ্দিন ও উইং কমান্ডার মেজবাহ উদ্দিন। জিইউপি পদক প্রাপ্তরা এককালীন এক লাখ টাকা ও মাসিক এক হাজার ৭০০ টাকা হারে ভাতা পাবেন।

বিমান উৎকর্ষ পদক
বিমান উৎকর্ষ পদক (বিইউপি) পাবেন ১০ জন। তারা এককালীন ৮৫ হাজা টাকা ও এক হাজার ৬০০ টাকা হারে মাসিক ভাতা পাবেন।

এ পদক পাচ্ছেন- এয়ার কমডোর মো. খালিদ হোসেন, এয়ার কমডোর মো. আবু বকর, এয়ার কমডোর মো. বদরুল আমিন, এয়ার কমডোর মো. সালামত উল্লাহ, গ্রুপ ক্যাপ্টেন মো. জহিরুল ইসলাম চৌধুরী, গ্রুপ ক্যাপ্টেন সাদে উদ্দিন আহমেদ, গ্রুপ ক্যাপ্টেন আব্দুল আজিজ খান, গ্রুপ ক্যাপ্টেন শহিদুর রহমান, উইং কমান্ডার এম মইনুল হাসনাইন ও উইং কমান্ডার মইনুল হক।

বিমান পারদর্শিতা পদক
বিমান পারদর্শিতা পদক (বিপিপি) পাবেন গ্রুপ ক্যাপ্টেন মো. আব্দুস সালাম, উইং কমান্ডার মো. মঞ্জুরুল ইসলাম চৌধুরী, স্কোয়াড্রন লিডার মো. কবিরুল ইসলাম, মাস্টার ওয়ারেন্ট অফিসার (প্রভোস্ট) জিএম হাবিবুর রহমান, মাস্টার ওয়ারেন্ট অফিসার (জেনারেল ডিউটিস) বিল্লাল হোসেন, মাস্টার ওয়ারেন্ট অফিসার (প্রশাসনিক সহকারী) মোহাম্মদ সাফিউদ্দিন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (টি অ্যান্ড আই ফিটার) মো. আওলাদ হোসেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (জিসি) মো. মাসুদ মিয়া, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (ফ্লাইট ইঞ্জিনিয়ার) কে এম আবু জহুর আজাদ, সিনিয়র ওয়ারেন্ট অফিসার (লোডমাস্টার) মো. নাজমুল হুদা ও সিনিয়র ওয়ারেন্ট অফিসার (জেনারেল ইঞ্জিন) কাজী গোলাম ফারুক এবং ও.অ. মো. ইয়াদুদ আলী খাঁন।

বিপিপি পদকপ্রাপ্ত প্রত্যেকে এককালীন ৭৫ হাজার টাকা ও মাসিক এক হাজার ৫০০ টাকা হারে ভাতা পাবেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. শফিকুল আহম্মদ এ বিষয়ে জানান, পদকপ্রাপ্তরা আজীবন এই হারে ভাতা পাবেন। নির্বাচিতদের হাতে কবে পদক তুলে দেয়া হবে তা বিমান বাহিনীই ঠিক করবে।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top