আজ : সোমবার, ২৪শে এপ্রিল, ২০১৭ ইং | ১১ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত ইমন

সময় : ১১:২৬ পূর্বাহ্ণ , তারিখ : ১০ এপ্রিল, ২০১৭


মাত্র একটি গান ‘তুমি যাকে ভালোবাস’ দিয়ে দিগ দিগন্ত মাত করলেন কলকাতার মেধাবী তরুন সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। গত বছর মুক্তি পাওয়া কলকাতার ব্যবসাসফল বাংলা ছবি ‘প্রাক্তন’-এ গাওয়া গানটি তাঁকে এনে দেয় তারকাখ্যাতি। এরপর তিনি পেতে শুরু করেন কলকাতার সব বড় বড় পুরস্কার। এরপর তিনি জাতীয় পর্যায়ে পেয়েছেন বাংলা ফিল্মফেয়ার পুরস্কার। এবার এলো সবচেয়ে বড় স্বীকৃতি। ইমনের ঝুলিতে জমা হলো ভারতের সবচেয়ে বড় পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

আনন্দে উদ্বেলিত ইমন কলকাতা থেকে বলেন, ‘এটা একটা স্বপ্ন পূরণের গল্প। অনেক শিল্পী আছেন আজীবন গান করে এই পুরস্কার পান না, আমি ভাগ্যবান সেদিক থেকে। প্রথম গানেই এই স্বীকৃতি, আমি সবার কাছে ঋনী।’
গত পরশু সকালে ঘোষণা করা হয়েছে ৬৪তম জাতীয় পুরস্কারের তালিকা। সেখানে জয়জয়কার হয়েছে বাংলার। সেরা বাংলা ছবির পুরস্কার পেয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ও দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান অভিনীত ছবি ‘বিসর্জন’।

‘প্রাক্তন’ ছবির ‘তুমি যাকে ভালবাসো’ গানটির জন্য সেরা গায়িকা প্লেব্যাকের অ্যাওয়ার্ড পাচ্ছেন ইমন চক্রবর্তী। অন্যদিকে ‘রুস্তম’-এর জন্য সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুলছেন অক্ষয় কুমার। সেরা হিন্দি ফিচার ছবি হয়েছে সোনম কাপুরের ‘নীরজা’।

Top