আজ : বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং | ২রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

মার্কিন সাংবাদিককে উত্ত্যক্তকারী বিশুকে রিমান্ডে চায় পুলিশ

সময় : ১০:৪২ পূর্বাহ্ণ , তারিখ : ১৪ মার্চ, ২০১৭


মধ্যরাতে মদ্যপ অবস্থায় মার্কিন নারী সাংবাদিক এ্যালিসন জয়েসের কক্ষে ঢোকার চেষ্টাকারী হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশুকে জিজ্ঞাসাবাদ করতে দুইদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।
মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া সদর আমলি আদালতের বিচারক এফ এম মেজবাউল হকের আদালতে রিমান্ডের আবেদন করেন কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাবুদ্দিন চৌধুরী।
কুষ্টিয়া কোর্ট পরিদর্শক মো. রতন শেখ জানান, বিদেশি সাংবাদিক উত্ত্যক্তের ঘটনায় আটক হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশুকে দুইদিনের রিমান্ড চেয়েছে পুলিশ। কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শাহাবুদ্দিন চৌধুরী আবেদনটি জমা দিয়েছেন। মঙ্গলবার দুপুরে আবেদন হাতে পাওয়ায় শুনানি করা যায়নি। আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট এফ এম মেজবাউল হকের সঙ্গে আলোচনা করে শুনানির তারিখ নির্ধারণ করা হবে বলে জানান কোর্ট পরিদর্শক।

গত ৬ মার্চ রাতে আবাসিক হোটেলে মার্কিন নারী সাংবাদিক এ্যালিসন জয়েস উত্ত্যক্তের শিকার হন। রাত একটার দিকে ওই বিদেশি সাংবাদিকের রুমে মদ্যপ অবস্থায় হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু ঢোকার চেষ্টা করেন। প্রায় ৩০ মিনিট ধরে তিনি দরজা ধাক্কাধাক্কি করেন। একপর্যায়ে হোটেলে থাকা অরেকটি চাবি দিয়ে গেট খোলার চেষ্টা করেন তিনি। এ ঘটনায় ১২ মার্চ কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেন এ্যালিসন জয়েস। একই দিন তিনি সাধারণ ডায়েরি করেন কুষ্টিয়া সদর মডেল থানায়। অভিযোগ ও সাধারণ ডায়েরির ভিত্তিতে বিষয়টি তদন্তের জন্য পুলিশের পক্ষ থেকে কুষ্টিয়া সদর আদালতে আবেদন করেন। আদালতে বিচারক এফ এম মেজবাউল হক তদন্ত করার অনুমতি দেন। পরে পুলিশ দফায় দফায় অভিযান চালিয়ে সোমবার দুপুরে নিজ বাড়ি থেকে এ্যালিসন জয়েসকে উত্ত্যক্তকারী খেয়া হোটেলের মালিক বিশ্বনাথ সাহা বিশুকে গ্রেফতার করে। ওই দিন বিকেলে হোটেল মালিক বিশুকে ৫৪ ধারায় সদর আমলি আদালতে পাঠানো হলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Top