২৩শে অক্টোবর, ২০১৮ ইং, বুধবার

মেসির হাতে কাতারের বিশ্বকাপ!

আপডেট: অক্টোবর ১১, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

বার্সেলোনা তারকা লিওলেন মেসি আর্জেন্টিনাকে ২০১৮ সালের বিশ্বকাপে হতাশ করেছেন। তবে ২০২২ সালের কাতার বিশ্বকাপ মেসির হাতে ওঠা সম্ভব বলে মন্তব্য করেছেন সাবেক আর্জেন্টাইন কোচ জর্জ সাম্পাওলি।

রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ায় কড়া সমালোচনা সহ্য করতে হয়েছে মেসিকে এবং তাঁর দলকে। এমনকি চাকরি খুইয়েছেন কোচ সাম্পাওলি। তবে পাঁচবারের ব্যালন ডি অর মেসি ২০২২ সালের বিশ্বকাপ পাবে কি না, সেই প্রশ্নের ইতিবাচক উত্তরই দিলেন তিনি। সাম্পাওলি বলেন, ‘অবশ্যই, তবে একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে তাঁকে। এ পর্যন্ত যা কছু হয়েছে, সেই প্রক্রিয়া আপনি ভাঙতে পারেন না, শোধরাতে পারেন। পরের কোপা আমেরিকা কিংবা বিশ্বকাপের জন্য সংগঠিত হওয়া, অসাধারণ আত্মবিশ্বাস থাকা এবং সবকিছুর একটি প্রক্রিয়া আছে- এটা জানা জরুরি।

কোপা নিয়েও ভাবছেন সাবেক আর্জেন্টাইন কোচ, সেটির প্রমাণ মিলেছে তাঁর বক্তব্যে। তিনি বলেন, ‘কোপা আমেরিকা না জিতলেও প্রক্রিয়া ভেঙ্গে বের হওয়া যাবে না। না জেতা মানেই আপনি হেরে গেছেন- এমন পাগলামি বন্ধ করুন। এটার মানে এই নয়, আপনি বিশ্বাস করলেই পরেরবার জিততে পারবেন। তবে বিশ্বাস রাখতে হবে।’

দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে বিশ্রামে রয়েছেন মেসি। তাই দেশের হয়ে কোনো ম্যাচেই প্রতিনিধিত্ব করছেন না তিনি। তবে অনেকেই মনে করেন, দেশের হয়ে আবারও মাঠে নামবেন মেসি।

  • ফেইসবুক শেয়ার করুন