আজ : বৃহস্পতিবার, ২৯শে জুন, ২০১৭ ইং | ১৫ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে হবে

সময় : ৮:৫৫ অপরাহ্ণ , তারিখ : ০৯ এপ্রিল, ২০১৭


ঢাকা : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিক্ষার্থীদের পাঠ্যপুস্তকের শিক্ষা গ্রহণের পাশাপাশি বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে হবে।
রবিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের নবীনবরণ, বিদায় ও সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
চুমকি বলেন, বাংলাদেশ সম্পর্কে জানতে হলে দেশের মানুষের ত্যাগ, গৌরব ও ঐতিহ্য এবং সঠিক ইতিহাস সম্পর্কে সুস্পষ্ট ধারণা থাকতে হবে। এ জন্য পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ আবুল বাসারের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমাদ। জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইমদাদূল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. কাজী আব্দুল ফাত্তাহ প্রমুখ।
অনুষ্ঠানে অধ্যাপক ড. নাসরিন আহমাদ বলেন, পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজও করতে হবে। সহপাঠিরা যাতে জঙ্গি কার্যক্রমে জড়িয়ে না পড়ে সে দিকে খেয়াল রাখতে হবে।

Top