১৯শে অক্টোবর, ২০১৮ ইং, শনিবার

সন্ধ্যায় জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা

আপডেট: অক্টোবর ১৩, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে বিএনপির জোট করা নিয়ে গঠন করা হচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। এ নিয়ে আজ শনিবার সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হবে।

শ‌নিবার রাজধানীর মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির তৃতীয় তলায় ড. কামাল হোসেনের চেম্বারে এ তথ্য জানান গণফোরামের গণমাধ্যম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

রফিকুল ইসলাম জানান, সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেসক্লা‌বে বৃহত্তর জাতীয় ঐক্যের ঘোষণা হবে ‘জাতীয় ঐক্যফ্রন্টে’র ব্যানা‌রে। এর আগে বিকেল ৫টায় রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যুক্ত নেতা‌দে‌র ও বিএনপি নেতাদের বৈঠক হওয়ার কথা ছিল। কথা ছি‌লে বৈঠকের পরই ঘোষণা হবে বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়া।

কিন্তু এরই মধ্যে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত নেতারা বৈঠক করেন। সেখানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন। বিকেল সাড়ে ৩টার দিকে তিনি কামাল হোসেনের চেম্বার থেকে বের হয়ে যান। এ সময় গণমাধ্যমের সঙ্গে তিনি কোনো কথা বলেননি। ড. কামাল হোসেনের চেম্বার থেকে বেরিয়ে তিনি পা‌শেই বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহমদের চেম্বারে যান। পরে আবার ৪টার দিকে ড. কামালের চেম্বারে প্রবেশ করেন।

দুপু‌রের ওই বৈঠ‌কে ছি‌লেন না যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. এ কি এম বদরু‌দ্দোজা চৌধুরী এবং নাগ‌রিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর মান্না।

এদিকে বিকেল পৌ‌নে ৪টার দি‌কে বদরু‌দ্দোজা চৌধুরী ড. কামাল হো‌সে‌নের বেইলি রোডের বাসায় গি‌য়ে কাউকে না পেয়ে ফি‌রে যান। বি‌কেল ৪টার দি‌কে ম‌তি‌ঝি‌লের ড. কামা‌লের চেম্বা‌রে যান মাহমুদুর রহমান মান্না।

  • ফেইসবুক শেয়ার করুন