আজ : বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং | ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

সহজেই চুলে কালার করবেন যেভাবে

সময় : ২:৫১ পূর্বাহ্ণ , তারিখ : ২২ মার্চ, ২০১৭


ফ্যাশনের ধারায় একটি ট্রেন্ড হচ্ছে চুলে রঙ করা। আপনি আপনার চুল পছন্দমতো যেকোনো রঙে রাঙাতে পারেন। এটি যেমন পার্মানেন্ট বা সাময়িক হয়ে থাকে তেমনি হয়ে থাকে আবার একটি দীর্ঘ সময়ের জন্য। এই রঙ অবশ্য নির্ভর করে আপনার গায়ের রঙ আর পোশাকের ধরনের উপরে। তাই চুলে রঙ করার পূর্বে এই দুটি বিষয়ের দিকে লক্ষ করুন। চুলের এই রঙের ধারা চলে আসছে অনেকদিন ধরেই। তবে বর্তমানের তরুনীরা এই চুলের রঙ নিয়ে পার্লারমুখী হয়ে পড়েছে। কিন্তু ঘরে বসেই খুব সহজে চুকে কিন্তু রঙ করা সম্ভব!

কয়েকটি ধাপে এই চুলের রঙ করার বিষয়টি আপনি ঘরে বসেই করে ফেলতে পারেন। ঘরে থাকা হাতের কাছের জিনিস দিয়ে আপনি চুলে রঙ করতে পারেন। চায়ের পানি দিয়ে আপনি চুল রং করতে পারেন। তিন টেবিল চামচ চায়ের পাতা এক ঘণ্টা গরম করুন। এরপর ভালো করে ঠান্ডা করুন। চুলে শ্যাম্পু করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এবার চায়ের পানি দিয়ে চুল ভালো করে ধুয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। চুলে লালচে রং করতে এই পানি বেশ কার্যকর।

চুলে কালচে লাল রং করতে চাইলে আখরোট ব্যবহার করতে পারেন। দুই টেবিল চামচ গুঁড়ো করা আখরোট চার কাপ পানির মধ্যে গরম করুন। সারা রাত রেখে দিন। সকালে শ্যাম্পু করে এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ১৫ মিনিট পর পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

চুলে গাঢ় বাদামী রং করতে চাইলে দারুচিনি ও লবঙ্গ ব্যবহার করুন। এক চা চামচ দারুচিনি ও এক চা চামচ লবঙ্গ একসঙ্গে চুলায় পানির মধ্যে গরম করুন। এক ঘণ্টা পর চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। শ্যাম্পু করার পর এই পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। ২০ মিনিট পর সাধারণ পানি দিয়ে চুল ধুয়ে নিন।

Top