২৩শে অক্টোবর, ২০১৮ ইং, বুধবার

সুন্দরী প্রতিযোগিতা কমেডি শো

আপডেট: অক্টোবর ২, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

গতবারের মতো এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতাও অনেকটা বিতর্কিত ভাবে শেষ হল। যেখানে সেরা সুন্দরী নির্বাচিত হয়েছেন পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। সদ্য এইসএসসি পাস করা ঐশী যে এ বছরের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হবেন সেটা নাকি আগেই মানুষের মুখে মুখে ঘুরছিল। রবিবার ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের রাজদর্শন মিলনায়তনে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে দেখতে আসা দর্শকরাও নাকি এমনটাই বলাবলি করছিলেন।

যাহোক, গ্র্যান্ড ফিনালের সেই অনুষ্ঠানের রাত না পেরোতেই এই প্রতিযোগিতাকে কমেডি শো বলে কটাক্ষ করেছেন মডেল ও ছোট পর্দার অভিনেত্রী ফারিয়া শাহরিন। তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সুন্দরীদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন। রবিবার রাতের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠান দেখার পর সকালে নিজের ফেসবুকে একটা স্ট্যাটাস দেন ফারিয়া। সেখানেই তিনি এই মন্তব্যগুলো করেছেন। পাঠকদের জন্য ফারিয়ার স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হল:

‘আমরা কেন এই মেয়েগুলাকে নিয়ে হাসতেছি? ওদের কী দোষ। ওরা তো জেনেই আসছে যে, ওদের চেহারাটাই আসল। ওদের কি শিক্ষাগত যোগ্যতা দেওয়া হয়েছিল নিবন্ধনের আগে? আমার এ নিয়ে সন্দেহ আছে। আর যদি না-ই দিয়ে থাকে, তবে ওদের কী গ্রুমিং করাইছে বা কারা করাইছে যারা ‘হাউ আর ইউ’ বলার পর ‘আই এম ফাইন’টা পর্যন্ত বলা শিখাই নাই?

এত ক্ষেত মেয়েরা কীভাবে ফাইনালিসট হয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশে? বিচারকরা কীভাবে ওদের এত দূর আনলো? যতদূর জানি যে প্রতিযোগিতায় অনেকগুলো রাউন্ড থাকে। তাহলে এতগুলো রাউন্ড কীভাবে এই মেয়েগুলা শেষ করে ফাইনালে আসলো? এই দেশে সব সময় ক্ষমারই মূল্যায়ন হয়, যোগ্যতার না। তাই এসব মেয়ে ওইটা জেনেই আসছে। ব্যর্থতা এসব সংগঠকদের যারা এত বড় একটা প্ল্যাটফর্মকে কমেডি শো বানানোর সুযোগ করে দেয়।’

এর আগে চলতি বছরের জানুয়ারিতে একটি জাতীয় দৈনিককে দেয়া সাক্ষাতকারে ঝড় তুলেছিলেন ছোট পর্দার অভিনেত্রী ফারিয়া। সেবার তিনি এক নায়কের বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ তুলেছিলেন। সেই নায়ক নাকি তাকে অভিনয়ের সুযোগ দেয়ার নামে কাছে পেতে চেয়েছিলেন। যদিও সেই নায়কের নাম কখনো বলেননি ফারিয়া। সে সময় এটা নিয়ে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছিল।

সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমেই মিডিয়ায় পা রেখেছিলেন ফারিয়া শাহরিন। ২০০৭ সালে অনুষ্ঠিত ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন তিনি। পরে নজরে আসেন বাংলালিংকের একটি বিজ্ঞাপনচিত্রে অভিনয়ের মাধ্যমে। এরপর বিজ্ঞাপনের পাশাপাশি বেশ কয়েকটি নাটকেও দেখা গেছে তাকে।

  • ফেইসবুক শেয়ার করুন