২৬শে মার্চ, ২০১৯ ইং, মঙ্গলবার

মেয়েরা যেভাবে হস্তমৈথুন করে ! জানলে অবাক হবেন

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

প্রশ্নঃ মাস্টারবেশন (হস্তমৈথুন) কি ! আমরা মেয়েরা এর থেকে কিভাবে বাচতে পারি? এটার থেকে পরিত্রাণ পাবার অব্যর্থ উপায় কি? কোনো আমল বা দোয়া আছে?

ইতিহাসের প্রতিটি সময় জুড়ে প্রতিটি সংস্কৃতির লোকেদের মধ্যে হস্তমৈথুন হয়, এবং বয়স্ক যৌন সম্পর্ক গড়ে তোলার আগে ৯৫ শতাংশ পুরুষ এবং ৮৯ শতাংশ নারী এটি আবিষ্কার করে। স্বল্প হস্তমৈথুন স্বাস্থ্যকর ও প্রাকৃতিক অংশ।

যদি আপনি হস্তমৈথুন করার আকাঙ্ক্ষাকে নিয়ন্ত্রণ করতে না পারেন বা ঘন ঘন হস্তমৈথুন আপনার স্কুল, কাজ বা সামাজিক জীবনকে হস্তক্ষেপ করে তাহলে নিয়ন্ত্রণ লাভ করা সম্ভব। আমরা আপনাকে জানাবো মেয়েদের হস্তমৈথুন থেকে বিরত থাকার কয়েকটি উপায়।

যেসব কারণে আপনি হস্তমৈথুন করতে আগ্রহী হোন, সেসব কারণ গুলো চিহ্নিত করুন। যেমনঃ
যৌন উত্তেজক গল্প বা ছবি কিংবা ভিডিও দেখার অভ্যাস থাকলে সেগুলো না দেখার চেষ্টা করুন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে এসব ছবি-ভিডিও থেকে থাকলে চোখ বুজে ডিলিট করে ফেলুন।

আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমের নিউজ ফিডে যদি যৌন উত্তেজক বা যৌনতা পূর্ণ কোন ছবি-ভিডিও আসে, তাহলে সেগুলোকে ব্লক করে দিন। এবং যেসব বন্ধু-বান্ধব এসব যৌন গল্প-ছবি ও ভিডিও তে

মোবাইল, কম্পিউটার কিংবা রুমে যৌন উত্তেজক গল্প বা নভেল বই থাকলে এগুলোকে ডিলিট বা সরিয়ে ফেলুন।

কখন বা কোন সময় গুলোতে আপনি হস্তমৈথুন প্রবল আগ্রহী হয়ে ওঠেন, সে সময় গুলোকে চিহ্নিত করুন। যেমনঃ

অবসর সময়।

রুমে একাকি থাকার সময়।

বাথরুম/ওয়াশরুম বা নির্জন কোন স্থান। যেসব স্থানকে আপনি হস্তমৈথুন করার জন্য বেঁছে নিন।

প্রয়োজন ব্যতীত ওয়াশরুমে যাবেন না। হস্তমৈথুন প্রবল আগ্রহের কারণে ওয়াশরুমে যেতে ইচ্ছে আপনার মন কে অন্যদিকে ধাবিত করার চেষ্টা করুন।

আপনি যেসময় গুলোতে মাস্টারবেশন করেন, সেসময় গুলোতে খেলাধুলার দিকে মনোযোগ করুন। আপনি পছন্দ করেন এমন সব গেমস অ্যাপস আপনার মোবাইল ও কম্পিউটারে ইন্সটল করে নিন। অথবা বাসায় খেলাধুলার সরঞ্জাম ক্রয় করে নিয়ে আসুন। খেলাধুলার সরঞ্জাম যদি লুডু ঘরও হয়, আপনার মনকে প্রফুল্ল রাখতে এবং হস্তমৈথুনের কথা ভুলিয়ে দিতে পারবে।

বসা বা শুয়া অবস্থায় যদি আপনার দেহে যৌন উত্তেজনা এসে যায়, তাহলে নিয়ন্ত্রণ না হারিয়ে স্বাভাবিক থাকার চেষ্টা করুন। বসা বা শুয়া অবস্থায় থাকলে উঠে যান এবং বারান্দায় কিংবা খোলা-মেলা স্থানে পায়চারি করুন।

আপনার মন থেকে যৌন ভাবনা ও কল্পনা দূর করতে চেষ্টা করুন। আপনি ইতিপূর্বে যৌনতাপুর্ণ কিছু দেখে থাকলে সেগুলো মনে ধরাতে চেষ্টা করবেন না।

মাস্টারবেশন করার জন্য আপনি কৌন যৌন সরঞ্জাম ব্যবহার করে থাকলে সেগুলোকে সরিয়ে ফেলুন। যাতে আপনার যৌন ইচ্ছা বা মাস্টারবেশ করার ইচ্ছা জাগলে যাতে এসব যৌন সরঞ্জাম ব্যবহার না করতে পারেন।

  • ফেইসবুক শেয়ার করুন