২০শে জানুয়ারি, ২০১৯ ইং, রবিবার

এবার কারাগারে বিএনপির প্রার্থী মনিরুল হকের আমরণ অনশন

আপডেট: ডিসেম্বর ১৪, ২০১৮

  • ফেইসবুক শেয়ার করুন

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কুমিল্লা-১০ সংসদীয় আসনে দলের মনোনীত প্রার্থী ও মুক্তিযুদ্ধের একজন সংগঠক সাবেক এমপি মনিরুল হক চৌধুরী আমরণ অনশন শুরু করেছেন।

রাজনৈতিক কারণে মামলায় জড়িয়ে তাকে হয়রানিসহ নির্বাচনী কার্যক্রম থেকে সরিয়ে রাখার অভিযোগ এনে জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসকের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি আমরণ অনশনের হুমকি দেন।

তবে শুক্রবার দুপুরে মনিরুল হক চৌধুরীর আইনজীবী ও তার পরিবারের সদস্যরা জানান, তিনি বৃহস্পতিবার রাত থেকে কারাগারে আমরণ অনশন শুরু করেছেন।

জেলা রিটার্নিং অফিসারের কাছে দাখিলকৃত চিঠিতে তিনি উল্লেখ করেন, জেলার চৌদ্দগ্রামে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি দুর্বৃত্তদের হামলায় বাসের ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় তার (মনিরুল হক চৌধুরী) নাম ছিল না। ওই ঘটনার দুই বছর পর হয়রানির উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের চাপে সম্পূরক চার্জশিটে ওই দুটি মামলায় তাকে আসামিভুক্ত করা হয়।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ও পরে জেলার সদর দক্ষিণ মডেল থানার আরও দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। এ দুটি মামলার এজাহারেও তার নাম নেই।

কিন্তু গত ২৪ অক্টোবর কুমিল্লা জেলা জজ আদালত তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণ করেন। ওই দুটি মামলায় গত ৪ নভেম্বর হাইকোর্ট থেকে তার জামিন আদেশ হয়। এরপর জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের সন্ত্রাসবিরোধী ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুটি মামলায় গ্রেফতার দেখানোর কারণে তিনি জেলহাজতে আছেন।

  • ফেইসবুক শেয়ার করুন