২০শে জানুয়ারি, ২০১৯ ইং, রবিবার

সংলাপ চেয়ে প্রধানমন্ত্রীকে আবার চিঠি দেবে ঐক্যফ্রন্ট

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার চিঠি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। নির্বাচনের পর নতুন আঙ্গিকে কাজ শুরু করতে চাওয়া জাতীয় ঐক্যফ্রন্ট ।

গতকাল শনিবার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জামাত ছাড়ার আল্টিমেটাম দিয়েছেন। এ ব্যাপারে বিএনপির আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষায় আছে ঐক্যফ্রন্ট।

একাধিক সূত্র বলেছে, জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপিকে ছাড়া একটি বৈঠক করেছে। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, বিএনপি যদি জামাতকে ছাড়তে না পারে তাহলে জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপিকে ছাড়াই কাজ শুরু করবে এবং বাম গণতান্ত্রিক জোটকে সঙ্গে নিয়ে নতুনভাবে ধাপে ধাপে একটি নতুন নির্বাচনের জন্য আন্দোলন শুরু করবে।

আন্দোলনের প্রক্রিয়া কী হবে সে সম্পর্কে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা সুব্রত চৌধুরী বলেছেন, প্রথমে আমরা সংলাপের আহ্বান জানিয়ে আমরা প্রধানমন্ত্রীর কাছে আবার একটি চিঠি দেবো। তিনি যেন সংলাপের জন্য দিনক্ষণ দেন।

জাতীয় ঐক্যফ্রন্টের আরেক নেতা মোস্তফা মহসীন মন্টু বলেছেন, এখন আমরা মূলত জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য জনসচেতনতামূলক কাজ করা এবং নির্বাচনে যে অনিয়ম হয়েছে তা জাতীয় এবং আন্তর্জাতিক মহলে তুলে ধরার কাজটাই করবো। রাজপথের আন্দোলনের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানিয়েছেন।

  • ফেইসবুক শেয়ার করুন