২৪শে মার্চ, ২০১৯ ইং, রবিবার

জামায়াত নয় বরং ঐক্যফ্রন্ট ছাড়তে বললেন খালেদা

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

জামাত নয়, ঐক্যফ্রন্ট ছাড়ার নির্দেশ দিলেন বেগম খালেদা জিয়া। আজ দুপুরে নাইকো দুর্নীতি মামলার হাজিরা দিতে এসে তিনি দলের আইনজীবী এবং স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদকে এই নির্দেশ দেন।

আদালতে প্রবেশের খানিকপর তিনি বিরোধী দল প্রসংগে মন্তব্য করেন। মওদুদ আহমেদের শুনানি অসমাপ্ত রেখেই দুপুর দেড়টায় শুনানি ২১ জানুয়ারি পর্যন্ত মূলতবি ঘোষণা করা হয়। এরপর বেগম জিয়া তাঁর আইনজীবী এবং ব্যারিস্টার মওদুদ আহমেদের সঙ্গে প্রায় দশ মিনিট কথা বলেন। বেগম জিয়া সংসদে না যাওয়ার সিদ্ধান্ত কোনো অবস্থাতেই যাতে পরিবর্তন না হয় সে নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, ‘আমরা সংসদ সদস্যদের শপথ না নেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছি ম্যাডাম তা সমর্থন জানিয়েছেন।’ ব্যারিস্টার মওদুদ বলেন, ‘তথাকথিত এই নির্বাচনে আমাদের যে ক’জন, তারা শপথ নিলেই এই সংসদ বৈধতা পাবে। সেটা আমরা চাই না। ম্যাডামও চান না।

’ সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বেগম জিয়া ২০ দলের ঐক্যকে অটুট রাখার নির্দেশ দিয়েছেন। কোন অবস্থাতেই ২০ দলের ঐক্য যেন বিনষ্ট না হয় সেদিকে নজর রাখার জন্য নির্দেশ দিয়েছেন। জাতীয় ঐক্যফ্রন্টের ব্যাপারে বিএনপি চেয়ারপারসন ‘নেতিবাচক’ মনোভাব দেখিয়েছেন বলে বেগম জিয়ার আইনজীবিরা জানিয়েছেন।

আদালত থেকে বেরিয়েই আইনজীবীদের কয়েকজন বিএনপি মহাসচিবকে ফোন করে বেগম জিয়ার মনোভাবের কথা জানান।

  • ফেইসবুক শেয়ার করুন