১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং, রবিবার

যে কারণে বন্ধ হলো শাহবাগের ৪০ বছরের পুরনো শিশুপার্ক

আপডেট: জানুয়ারি ২০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

শাহবাগ শিশুপার্ক রাজধানীর শাহবাগের ঐতিহাসিক শিশুপার্কটি বন্ধ হয়ে গেল। চলতি বছরের প্রথমদিন থেকে ৪০ বছরের পুরনো এই বিনোদন কেন্দ্রটির সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। প্রায় তিন সপ্তাহ যাবত বন্ধ হলেও নগরবাসীর অনেকেই সে তথ্য জানেন না।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সহকারী প্রকৌশলী ও শিশুপার্কের ম্যানেজার জাকির হোসেনের দাবি, নোটিশ দিয়েই পার্কটি বন্ধ করা হয়েছে। হয়তো নগরবাসীর চোখে পড়েনি। রোববার সরেজমিনে দেখা গেছে, পার্কের দুটি প্রবেশপথে ডিএসসিসির প্রকৌশল বিভাগের (যান্ত্রিক) নির্বাহী প্রকৌশলী নুর মোহাম্মদের নামে দেয়া একটি বিজ্ঞপ্তি ঝুলছে।

তাতে লেখা রয়েছে, ‘ঢাকাস্থ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতাস্তম্ভ নির্মাণ (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় শাহবাগ শিশুপার্কের উন্নয়ন ও আধুনিকায়ন কাজ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন থাকায় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে কেন্দ্রীয় শিশুপার্ক সর্বসাধারণের জন্য বন্ধ থাকবে। পার্কের উন্নয়ন ও আধুনিকায়নের কাজের সমাপ্তির পর শিশুপার্কটি সর্বসাধারণের জন্য খোলার বিষয়ে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

সরেজমিনে দেখা গেছে, পার্কের ভেতরে ভাঙচুর ও সংস্কার কাজ চলছে। আবাল-বৃদ্ধ-বনিতাদের কাছে এক নামে পরিচিত শিশুপার্কটি এখন ধ্বংসস্তূপ। হঠাৎ করে অপরিচিত কেউ দেখলে মনে করবে যুদ্ধক্ষেত্র। বড় বড় বুলডোজার দিয়ে রাইডগুলো ভাঙা হচ্ছে। সেগুলো এদিকে-সেদিক ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। টিকিট কাউন্টারগুলো ফাঁকা পড়ে আছে। দক্ষিণ দিকের ফুডকোর্টগুলো ভাঙার কাজ চলছে। বড় বড় মাটিকাটার ড্রেজিং মেশিনে মাটি খুঁড়ে গর্ত করা হচ্ছে। গোটা শিশুপার্ক ধুলায় ধূসর।

  • ফেইসবুক শেয়ার করুন