আজ : মঙ্গলবার, ১৪ই আগস্ট, ২০১৮ ইং | ৩০শে শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

নাটোরে নব-নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের শপথ গ্রহণ


নাটোর জেলা প্রতিনিধিঃ
নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শাহিনা খাতুন তাদের শপথ বাক্য পাঠ করান। মাঝগাঁও ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আলীম প্রথম নির্বাচিত হয়ে এবং জোয়াড়ী ইউপি চেয়ারম্যান চাঁদ মাহমুদ পূনঃনির্বাচিত হয়ে ওই শপথ প্রহণ করেন।

এদিকে, একই সময়ে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ এ দুটি ইউনিয়নের ওয়ার্ড সদস্যদের শপথ বাক্য পাঠ করেন। এতে দুই ইউনিয়নের মোট ১৮ জন সাধারণ ও ৬ জন সংরক্ষিত ওয়ার্ড সদস্য অংশ নেন।

গত ২৮ ডিসেম্বর নির্বাচনে ৫ নং মাঝগাঁও ইউনিয়নে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে অধ্যাপক আব্দুল আলীম ২ হাজার ৪৭২ ভোটের ব্যবধানে বিজয়ী হন। তার প্রাপ্ত ভোট ৮ হাজার ২৫৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের তৎকালীন চেয়ামন্যান খোকন মোল্লা পেয়েছিলেন ৫ হাজার ৭৮৪ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী সতন্ত্র প্রার্থী আনারস প্রতিকে জাসদের মহিবুর রহমান পেয়েছিলেন ৫ হাজার ৫০৭ ভোট। ১ নং জোয়াড়ী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে তৎকালীন চেয়ামন্যান চাঁদ মাহমুদ পুনরায় ১ হাজার ৯৫৫ ভোটের ব্যবধানে বিজয়ী হন। তার প্রাপ্ত ভোট ১২ হাজার ২৬। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে আলী আকবর পেয়েছিলেন ১০ হাজার ৭১ ভোট। সীমানা সংক্রান্ত জটিলতায় উপজেলার সাতটি ইউনিয়নের মধ্যে জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়ন এবং বনপাড়া পৌরসভার নির্বাচন ছিল। নির্ধারিত সময়ের প্রায় দেড় বছর পরে উচ্চ আদালত থেকে জটিলতা নিরসনের পর এই দুটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হলো।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পরিচালক (স্থানীয় সরকার) গোলাম রাব্বী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রেজ্জাকুল ইসরাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) ড. চিত্রলেখা নাজনীন, জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেন, জেলা বিএনপির সেক্রেটারী আমিনুল হক, বনপাড়া পৌর বিএনপির সভাপতি অধ্যাপক লুৎফর রহমান প্রমূখ।

এই ক্যাটাগরীর আরো সংবাদ...
Top