প্রথমবারের মত টাইগারদের শিরোপা জয়, অভিনন্দন বাংলাদেশ!

ত্রিদেশীয় সিরিজের শিরোপা নিশ্চিত করতে হলে ২৪ ওভারে বাংলাদেশকে ২১০ রান করতে হবে।

এর আগে প্রথমে ব্যাট করে ২৪ ওভারে এক উইকেট হারিয়ে ১৫২ রান করে ক্যারিবীয়রা।বৃষ্টির কারণে দীর্ঘ সময় ধরে খেলা বন্ধ ছিল। যে কারণে কমলো ত্রিদেশীয় সিরিজের ফাইনালের দৈর্ঘ্য। ম্যাচ হয় ২৪ ওভারে।

খেলা শুরুর পর বৃষ্টি হওয়ায় ৫০ ওভারের ম্যাচটি গড়ায় ডার্ক লুইস পদ্ধতিতে। রাত সাড়ে ১০টায় খেলা আবারও শুরু হয়।বৃষ্টি শুরুর আগে শাই হোপ এবং সুনীল অ্যামব্রিসের জোড়া ফিফটিতে বিনা উইকেটে ২০.১ ওভারে ১৩১ রান সংগ্রহ করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটি যদি শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় তাহলে শিরোপা জিতবে টাইগাররা। ফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। ফাইনালের আগ পর্যন্ত বাংলাদেশ অপরাজিত, সেহেতু টাইগাররাই শিরোপা জিতবে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে দাপুটে জয় পায় বাংলাদেশ। সবশেষ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দল।শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান শাই হোপ।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৮তম বলে মোস্তাফিজুর রহমানকে বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন হোপ। তার দেখা দেখি অর্ধশতক রান করেন সুনীল আমব্রিস। তিনি ৬০ বলে ফিফটিতে পৌঁছান।জবাবে সৌম্য-মোসাদ্দেক ঝড়ে ২১০ রানে টার্গেটে তাড়া করে জয় পেয়েছে বাংলাদেশ।বিস্তারিত আসছে……

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*