আজ : সোমবার, ১১ই ডিসেম্বর ২০১৭ ইং | ২৭শে অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

আবারও হুমকিতে পদ্মাবতী


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

বিতর্কে জড়ানো যেন অভ্যাস হয়ে দাঁড়িয়েছে বলিউডের ছবিগুলোর। কোনো না কোনো কারণে প্রায় সব ছবি নিয়েই বিতর্ক উঠছে আজকাল। তবে ‘পদ্মাবতী’ ছবিটির বিতর্ক থামছেই না। একের পর এক হুমকি আসছে এ ছবির মুক্তির প্রতিবাদে।

এবার তেলেঙ্গানার বিজেপি বিধায়ক টি রাজা সিংয়ের হুমকির শিকার হলো দীপিকা পাড়ুকোন, শহীদ কাপুর ও রনভীর কাপুরের ‘পদ্মাবতী’। এ বিজেপি নেতা বলিউড পরিচালক সঞ্জয় লীলা বনশালির নতুন ছবিটি কোনো প্রেক্ষাগৃহে প্রদর্শিত হলে সেই প্রেক্ষাগৃহে আগুন দেয়া হবে বলে হুঁশিয়ারি দিলেন।

মঙ্গলবার এক সভায় ভাষণ দিতে গিয়ে তিনি বলেছেন, ‘পদ্মাবতী’ সিনেমা যেসব হলে মুক্তি পাবে সেখানে আগুন জ্বলবে।’ ‘পদ্মাবতী’তে ইতিহাস বিকৃত হয়েছে’- এ অভিযোগে বেশ কয়েকদিন ধরেই উত্তাল ভারত। আর মূল অভিযোগ এসেছে বিজেপির কাছ থেকে। সেই ধারাবাহিকতায় নতুন উস্কানি দিলেন টি রাজা সিং।

তিনি বলেন, ‘উদ্দেশ্যপ্রণোদিতভাবে ‘পদ্মাবতী’ ছবিতে ইতিহাসকে বিকৃত করা হয়েছে। এ ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। রাজপুত জাতির সম্মান নিয়ে প্রশ্ন তুলে দিচ্ছে এ ছবি। ছবি মুক্তির পর যদি কোনোভাবে এ অভিযোগের সত্যতা মেলে, তবে আগুন জ্বলবে দেশে।’

বানশালির সমালোচনা করে বিজেপি বিধায়ক বলেন, এ ধরনের ছবি নারীদের সম্মানহানি করছে। শুধুমাত্র অর্থ উপার্জনের জন্যই এ ধরনের ছবি তৈরি হচ্ছে। হিন্দু ধর্মের অবমাননা করে এ ছবি তৈরির বিরুদ্ধে সবার একসঙ্গে রুখে দাঁড়ানো উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

এদিকে ১ ডিসেম্বর ‘পদ্মাবতী’ মুক্তি দিতে সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছেন সঞ্জয় লীলা বনশালি।

Loading...

আরও পড়ুন...
Top