আজ : শুক্রবার, ২০শে এপ্রিল, ২০১৮ ইং | ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

স্কুলের ছাত্রীদের মধ্যে স্যানিটারি ন্যাপকিন বিলি করলেন সোনম


ভারতের বহু প্রত্যন্ত অঞ্চলে নারীরা এখনও ঋতুস্রাব নিয়ে সচেতন নন। অথচ নারীদের সুরক্ষার্থে ঋতুস্রাব নিয়ে সচেতন হওয়া অত্যন্ত প্রয়োজন। পাশাপাশি, দেশের অধিকাংশ নারীদের এই প্যাড কেনার সামর্থ্যই নেই, তার উপর স্যানিটারি প্যাডের উপর চেপেছে অতিরিক্ত কর। তাই সমস্যা আরও গুরুতর হয়েছে। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের জিনিউজ পত্রিকা।

আর ঋতুস্রাব নিয়ে যে বিভিন্ন কুসংস্কার রয়েছে তা নিয়ে বার্তা দিতে সিনেমা বানিয়েছেন অক্ষয় কুমার। পাশাপাশি সিনেমায় উঠে এসেছে দেশটির কোয়েম্বাটুরের বাসিন্দা অরুণাচলম মুরুগানান্থমের কাহিনি। যিনি কিনা নারীদের জন্য প্রথম, স্বস্তায় স্যানিটারি ন্যাপকিন বানিয়েছিলেন, হয়ে উঠেছিলেন ‘প্যাডম্যান’। আর সিনেমার গল্পে সেই ‘প্যাডম্যান’ হয়ে উঠছেন অক্ষয়।

সিনেমার প্রচারের পাশাপাশি ঋতুস্রাব ও স্যানিটারি প্যাডের ব্যবহার নিয়ে ভারত জুড়ে সচেতনতা প্রসারেরও চেষ্টা চালাচ্ছেন অক্ষয় কুমার, সোনম কাপুরের মতো সিনেমার কলাকুশলীরা। সম্প্রতি, ‘প্যাডম্যান’-এর প্রচারে একটি অনুষ্ঠানে যোগ দেন সোনম কাপুর ও পরিচালক আর বালকি। তারপর একটি স্কুলের ছাত্রীদের মধ্যে স্যানিটারি প্যাডও বিলি করেন সোনম ও পরিচালক আর বালকি।

এই ক্যাটাগরীর আরো সংবাদ...
Top