আজ : শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০১৮ ইং | ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

জাপানের আকাশে অদ্ভুত আলো! (ভিডিও)


জাপানের কিউশু দ্বীপে সম্প্রতি এক অদ্ভুত অভিজ্ঞতার মুখে পড়েন স্থানীয়রা। বৃহস্পতিবার রাতে আকাশে অজানা এক আকাশযানকে তারা দেখতে পান। শুধু দেখা গেলেও কথা ছিল, পুরো আকাশে আলোর রেখা টেনে যায় সেটি। ভোরের আলো ফোটা পর্যন্ত সেই রহস্যময় ধোঁয়ার রেখা ঠিকই দেখতে পাচ্ছিলেন স্থানীয়রা। পরে দিনের আলোয় তা মিলিয়ে যায়।

তবে ধোঁয়া মিলিয়ে গেলেও সেই দৃশ্যকে ঠিকই ধরে রেখেছেন স্থানীয়রা। এদের কেউ কেউ সামাজিক যোগাযোগমাধ্যমে তা ছেড়েও দেন। এরপরই ভাইরালে পরিণত হয় ঘটনাটি।

অনেকেই নানা মন্তব্য করতে থাকেন। তবে অধিকাংশের মতামত ছিল এটা ভিনগ্রহের যান না হয়েই যায় না! অবশ্য কেউ কেউ এলিয়েনের দাবির বিরোধীতাও করেছেন। তাদের মতে, এটা যুদ্ধবিমান হওয়াই স্বাভাবিক। প্রচণ্ড গতিতে যাওয়ায় পেছনে ধোঁয়ার রেখা ফেলে গেছে।

অবশ্য আসল সত্য সামনে আসে যখন আবহাওয়া সংবাদে বলা হয়, ওই রাতে কিমোটসুচি শহরের কাছে অবস্থিত ‘উচিনোরা স্পেস সেন্টার’ থেকে একটি রকেট নিক্ষেপ করা হয়েছে। স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এপসিলন ৩ (Epsilon-3) নামের রকেটটি মহাকাশে পাড়ি দেয়।

অবশ্য কেউ কেউ বলেছিলেন, সেই রকেট সন্ধ্যায় উৎক্ষেপণের কথা! তাহলে এতো রাতে কেন তার ধোঁয়া দেখা যাবে?

তারও উত্তর মেলে! মহাকাশ সংস্থা জানায়, সেদিন খারাপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ের অনেক পরে রকেটটিকে উৎক্ষেপণ করা হয়। সময়টা ছিল গভীর রাতে, যে সময়ে স্থানীয়রা আকাশে অদ্ভূত আলোর রেখা দেখতে পান।

অর্থাৎ সেটি ইউএফও ছিল না, ছিল মানুষের তৈরি মহাকাশ যান।

ভিডিও’টি দেখতে এখানে ক্লিক করুন।

Top