আজ : সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

শিগগিরই মুক্তি পাচ্ছেন সৌদি ধনকুবের প্রিন্স আল ওয়ালিদ


সৌদি প্রিন্স ও দেশটির অন্যতম ধনকুবের আল ওয়ালিদ বিন তালালকে কয়েক দিনের মধ্যে মুক্তি দেওয়া হবে। শনিবার বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি নিজেই এ কথা জানিয়েছেন। ওয়ালিদ বলেন, তিনি আশা করছেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা প্রমাণ হবে এবং কয়েক দিনের মধ্যে তিনি মুক্তি পাবেন।

গত নভেম্বরে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমান দেশে দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেন। এ সময় অন্তত ১১ জন সৌদি প্রিন্সসহ দুই শতাধিক মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এর মধ্যে আল ওয়ালিদ বিন তালাল অন্যতম। তারা এখন রাজধানী রিয়াদের রিটজ কার্লটন হোটেলে বন্দি আছেন।

সেখান থেকেই রয়টার্সের সঙ্গে কথা বলেন ওয়ালিদ। গ্রেফতার হওয়ার পর এই প্রথম গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারলেন তিনি। আগামী ১৪ ফেব্রুয়ারি ওই হোটেলটি চালুর কথা রয়েছে। তার আগেই হয়তো অধিকাংশ বন্দিকে মুক্তি দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে, বিবিসি এক প্রতিবেদনে বলেছে, মোটা অংকের অর্থের বিনিময়ে সৌদি আরবে দুর্নীতির দায়ে গ্রেফতার হওয়াদের ছেড়ে দেওয়া হচ্ছে। এদের মধ্যে রয়েছেন এমবিসি টেলিভিশনের প্রধান ওয়ালিদ আল ইব্রাহিম, রয়্যাল কোর্টের প্রধান খালিদ আল তুয়াইজিরি।

প্রতিবেদনে বলা হয়েছে, তাদের কাছ থেকে বিশাল অঙ্কের অর্থ নেওয়া হয়েছে। যদিও কী পরিমাণ অর্থ লেনদেন হয়েছে তা উল্লেখ করা হয়নি। আর যাদের সঙ্গে অর্থের লেনদেন ও আলোচনা হয়নি তাদেরকে কারাগারে পাঠানো হবে।

এর আগে নভেম্বরের শেষের দিকে ছাড়া পান যুবরাজ মিতেব বিন আবদুল্লাহ। তাকে এক বিলিয়ন ডলারেরও বেশি অর্থ দিতে হয়েছিল বলে খবর বের হয়। ওয়ালিদ আল ইব্রাহিমকে ছেড়ে দিতে তার টেলিভিশনের শেয়ার চাওয়া হয়েছে।

Top