আজ : শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০১৮ ইং | ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

২১ আগস্ট গ্রেনেড হামলার যুক্তিতর্ক উপস্থাপন


২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার শুনানির জন্য সোমবার (২২ জানুয়ারি) দুপুর ১২টা ১৫ মিনিটে নাজিমুদ্দিন রোডের পুরাতন জেলখানার সামনে একটি পুরনো ভবনে আদালত বসানো হয়। ঢাকার দ্রুত বিচার আদালত-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিনের সামনে তারেক রহমানের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন রাষ্ট্র নিয়োজিত আইনজীবী আবুল কালাম মো. আকতার হোসেন।

২১ আগস্টের ঘটনাকে জঘন্য ঘটনা হিসেবে উল্লেখ করে যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন তারেক রহমানের আইনজীবী। ৬১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রাষ্ট্রপক্ষ থেকে অধিকতর তদন্তের আবেদন করা হয়। অধিকতর তদন্তের অভিযোপত্রে হাওয়া ভবন ও মোহাম্মদপুরের একটি বাড়িতে ষড়যন্ত্র হয়েছে বলে বলা হয়।

শুনানি শেষে প্রেস ব্রিফিংয়ের সময় আবুল কালাম মো. আকতার হোসেন সাংবাদিকদের বলেন, ‘তারেক রহমান নির্দোষ। তিনি কোনও ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন না। তারেক রহমান এ মামলা থেকে খালাস পাবেন বলে আশা প্রকাশ করেছেন তার আইনজীবী।

এ ব্যাপারে রাষ্ট্রপক্ষের সিনিয়র আইনজীবী সৈয়দ রেজাউর রহমান বলেন, ‘তারেক রহমান কতো ক্ষমতাধর ছিলেন তা দেশের মানুষ জানেন। যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের কাছে তারেক রহমানের সর্বোচ্চ সাজার আবেদন জানানো হয়েছিল।’

সোমবার বেলা পৌনে তিনটায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে আগামীকাল মঙ্গলবার সকাল ১১টা পর্যন্ত আদালত মুলতবি করা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো সংবাদ...
Top