আজ : মঙ্গলবার, ১২ই ডিসেম্বর ২০১৭ ইং | ২৮শে অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ

জনসাধারণের সামনে হাজির হয়েছেন মুগাবে


সকল নিউজ আপডেট পেতে পেইজে লাইক দিন

চলতি সপ্তাহের প্রথম দিকে সেনাবাহিনীর নিয়ন্ত্রণে চলে যাওয়ার পর প্রথমবারের মতো জনসাধারণের সামনে হাজির হয়েছেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে।

শুক্রবার হারারেতে সদ্য স্নাতক সম্পন্নদের সমাবর্তনে উপস্থিত হয়েছেন তিনি। সেখানে উপস্থিত উল্লসিত জনতা তাকে হর্ষধ্বনি দিয়ে স্বাগত জানান।এ সময় নীল রঙের গাউন ও হ্যাট পরে ছিলেন তিনি। নিরাপত্তাকর্মী বেষ্টিত অবস্থায় অনুষ্ঠানে প্রবেশ করেন মুগাবে। তার পরই সমাবর্তনপ্রাপ্তদের উদ্দেশে বক্তব্য রাখেন তিনি।

সম্প্রতি রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমের প্রধান দফতর ঘেরাও করার পর মুগাবেকে গৃহবন্দী করে রাখে দেশটির সেনাবাহিনী। তবে প্রেসিডেন্ট পদত্যাগে অস্বীকৃতি জানান।মুগাবেকে গৃহবন্দী করে বরখাস্ত হওয়া ভাইস প্রেসিডেন্ট এমারসনকে প্রেসিডেন্ট ঘোষণারও সংবাদ আসে। তবে সেনাবাহিনীর পক্ষ থেকে ক্ষমতার রক্তপাতহীন পরিবর্তন হিসেবে এই মুভমেন্টকে বর্ণনা করা হয়।

অনেক বিশেষজ্ঞের ধারণা, এমারসনকে ক্ষমতায় ফিরিয়ে নিয়ে আসতেই সেনাবাহিনী এ ধরনের মুভমেন্টে গেছে। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, কিছু ব্যাপারে আলোচনার জন্য প্রেসিডেন্টকে গৃহবন্দী করে রাখা হয়েছিল। তার গৃহবন্দী থাকার অবসান হয়েছে।

সূত্র : আল জাজিরা

Loading...

আরও পড়ুন...
Top