আজ : সোমবার, ২৩শে জুলাই, ২০১৮ ইং | ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

দেশে সুষ্ঠু নির্বাচন হবার সম্ভাবনা নাই – বঙ্গবীর কাদের সিদ্দীকি


নাটোর প্রতিনিধিঃ
কৃষক শ্রমিক ও জনতা লীগ সভাপাতি বঙ্গবীর কাদের সিদ্দীকি বীরউত্তম বলেছেন, ‘দেশে সুষ্ঠু নির্বাচন হবার সম্ভাবনা নাই। মানুষ ভোট না দিলেও আগামী নির্বাচনে আওয়ামী লীগ পুলিশ ও শিক্ষক দিয়ে ভোট আদায় করে নেবে। ২০১৪ সালের ৫ই জানুয়ারীর নির্বাচনের মাধ্যমে দেশ থেকে গণতান্ত্রিক সংস্কৃতি বিদায় নিয়েছে। অথচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন রাজনীতি করেছেন দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য। বর্তমান আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরে এসেছে। আওয়ামী লীগের এক নেতা এখন আরেক নেতার শত্রু। এখন আওয়ামী লীগ আওয়ামী লীগকে হত্যা করছে।’ বৃহষ্পতিবার নাটোরে কৃষক শ্রমিক ও জনতা লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাদের সিদ্দীকি।

সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বাররের সমালোচনা করে তিনি বলেন, ‘যে দেশের শিক্ষামন্ত্রী ঘুষ খাবার মাত্রা ঠিক করে দেন, দুর্নীতির দায়ে যার একান্ত কর্মকর্তা গ্রেফতার হন, উচিত ছিলো সেই মন্ত্রীকে মন্ত্রীসভা থেকে অব্যাহতি দেয়া। আর মোস্তফা জব্বার দুই দিনের মন্ত্রী হয়ে ডুবন্ত নৌকা ভাসানোর ধৃষ্টতা দেখান।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বোন সম্বোধন করে কাদের সিদ্দীকি বলেন, ‘তিনি বলেন আসার জন্য, (আওয়ামী লীগ ও সরকারে) কিন্ত যতদিন ইনু ও মতিয়াদের মতো নেতারা থাকবেন, তবে তাদের সাথে বেহেস্তে যেতে বললেও যাবো না।’ আগামীতে সঠিকভাবে ভোট হলে আওয়ামী লীগ ক্ষমতায় যাবেনা, আর যদি যায় তাহলে আমি হাতে চুড়ি পড়বো। এখনতো বিএনপি পালিয়ে আছে কিন্তু আওয়ামী লীগ পালিয়েও বাঁচবেনা। মাত্র ১৩ পার্সেন্ট ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় থাকা শেখ হাসিনার মানায়না। আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে ভালবাসেনা, তারা ভালবাসে ক্ষমতা।

নাটোরের রাজনীতিবিদদের সমালোচনা করতে গিয়ে বলেন, দেশ স্বাধীন হওয়ার পরে তিনি নাটোরে আটদিন অবস্থান করে আব্দুল কুদ্দুসকে সাথে নিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক কাজ করে গেছেন। আর পরে নিজ দলের কাজে আহম্মদপুর স্কুল মাঠে তাঁবু খাটিয়ে থাকার সময় সেই আব্দুল কুদ্দুসই গুন্ডা বাহিনী পাঠিয়ে তাদের তাঁবু ভেঙ্গে দেন। তিনি বলেন, আব্দুল কুদ্দুসের মতো নিমক হারাম আর আছে বলে আমার জানা নাই। কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেন, নাটোরে তার দলের জন্য গামছার বীজ বপণ করতে এসেছেন, এই বীজ থেকেই এক সময় হাজার হাজার গামছার কর্মী সমর্থক তৈরি হবে ইনশাহ্ আল্লাহ।

নাটোর সার্কিট হাউজে তাকে যথাযথ সম্মান দেখানো হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করে কাদের সিদ্দীকি বলেন, ‘আমার পিতা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বেঁচে থাকলে বলতেন কাদের সিদ্দীকির জন্য নতুন একটা সার্কিট হাউজ বানিয়ে দাও’।

ইংল্যান্ড থেকে কেউ রাতারাতি বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে না বলে দলটির নেতাদের উদ্দেশ্যে কাদের সিদ্দীকি বলেন, আর কোন হাওয়া ভবনের ক্ষমতা দেশের মানুষ দেখতে চায় না।

নাটোর জেলা কৃষক শ্রমিক জনতা লীগের আহবায়ক শহীদুল ইসলাম মুন্সির সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর প্রতিক হাবিবুর রহমান তালুকদার, কেন্দ্রীয় যুব শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুন নবী সোহেল, স্থানীয় নেতা মুক্তিযোদ্ধা তমসের আলী, সাইফুল ইসলাম, কায়সার জামান খান, এসএম আয়নাল হোসেন ও সোহরাব হোসেন।

এই ক্যাটাগরীর আরো সংবাদ...
Top