আজ : মঙ্গলবার, ২৩শে জানুয়ারি, ২০১৮ ইং | ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ

তৃণমুলে তরুণ উদ্যোক্তাদের নিয়ে কাজ করবে “স্পাইডিসফট আইটি”


নিজেস্ব সংবাদদাতা: দেশের উন্নয়নকে সবোর্চ্চ গুরুত্ব দিয়ে শুরু হয়েছে উন্নয়ন মেলা–২০১৮। ডিজিটাল প্রযুক্তিকে সামনে রেখে প্রযুক্তি নির্ভর কর্মসৃজনে তরুণদের আগ্রহী করা ও প্রযুক্তিতে তরুণ উদ্যোক্তাদের মান উন্নয়নের লক্ষ্যে ঝালকাঠি জেলা উন্নয়ন মেলা–২০১৮ উপলক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের স্পাইডিসফট আইটি গ্রুপ দিচ্ছে বিশেষ সুযোগ–সুবিধা। এর মাধ্যমে বিনা সার্ভিস ফি তে যে কোন প্রযুক্তি সেবা নিতে পারবে একজন উদ্যোক্তা।

ডিজিটাল প্রযুক্তিকে সামনে রেখে প্রযুক্তি নির্ভর কর্মসৃজনে তরুণদের আগ্রহী করা ও প্রযুক্তিতে তরুণ উদ্যোক্তাদের মান উন্নয়ন, আইটি সলুশন, ইনোভেশন ও প্রযুক্তি ডেভেলপমেন্ট সহ তৃনমুল পর্যায়ে প্রযুক্তিকে আরও উন্নত করার লক্ষ্যে ও সুবিধাজনক প্রযুক্তি উন্নয়ণ ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে অনলাইন স্পাইডিসফট আইটি গ্রুপ কয়েকজন তরুণদের নিয়ে অনলাইন যাত্রা শুরু করে ২০১৬ সালে।

স্পাইডিসফট আইটি গ্রুপ এর প্রতিষ্ঠাতা বাপ্পি সেন গুপ্ত পজেটিভ নিউজকে জানান এ গ্রুপটি একটি আইটি সলুশন ও তরুন উদ্যোক্তাদের নিয়ে তৃনমুল পর্যায়ে প্রযুক্তি উন্নয়ন করে তৃনমুলের উদ্যোক্তাদের প্রযুক্তির উপর নির্ভর করার প্রচেষ্টা চালাচ্ছি আমরা। এর মূল মিশন ও ভিশন তরুণ উদ্দ্যোক্তাদের জন্য ব্যাপক পরিসরে প্রযুক্তি উন্নয়ন ও সেবা নিশ্চিত করা।

বিশেষ করে দেশজুড়ে নতুন উদ্যোক্তাদের সাশ্রয়ী, নিরাপদ, সুবিধাজনক, নির্ভরযোগ্য প্রযুক্তি সেবা প্রদানের মাধ্যমে প্রযুক্তি উন্নয়ন কার্যকলাপের সাথে সম্পৃক্ত করা। বাংলাদেশের মোট জনসংখ্যার ৬০ ভাগেরও বেশি গ্রামে বসবাস করে। যেখান থেকে যেকোন সময়ে প্রযুক্তিসেবা পাওয়া কষ্টসাধ্য অথচ প্রযুক্তি সেবা ব্যবহার করে নিজেদের অবস্থা ও দেশের উন্নয়নের জন্য শহরের পাশাপাশি গ্রামের এই তরুণ উদ্যোক্তাদের এই ধরনের সেবার বেশি প্রয়োজন।

স্পাইডিসফট আইটি গ্রুপ প্রাথমিকভাকে শুধুমাত্র প্রযুক্তি ব্যবহার নয়, বিভিন্ন নেটওয়ার্ক যোগাযোগের সৎ ব্যবহার করে একটি প্রযুক্তিভিত্তিক প্লাটফর্মের মাধ্যমে সকল তরুণ ও উদ্দ্যোক্তাদের সেবা প্রদান করে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছে। স্পাইডিসফট আইটি গ্রুপ অপার সম্ভাবনাময় প্রযুক্তিভিত্তিক প্লাটফর্মের উপর ভিত্তি করে প্রযুক্তি উন্নয়ন ও সেবা প্রদানের মাধ্যমে সর্বোপরি সরকারের বিশেষ উদ্যোগ প্রযুক্তি উন্নয়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে প্রযুক্তি সেবা প্রদান করার চেষ্টা করে যাচ্ছে।

Top