আজ : শুক্রবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

দুই কোটি রুপিতে সাকিবকে কিনল সানরাইজার্স


ত্রিদেশীয় সিরিজের ফাইনালে কিছুক্ষণের মাঝেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ে নামবে লঙ্কানরা। হয়ত শুরুতেই অল রাউন্ডার সাকিব আল হাসানকে দেখা যাবে বল হাতে। তবে এর আগেই একটা শুভ সংবাদ রয়েছে তার জন্য। আইপিএলের নিলামে সাকিবকে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রথম বিডেই তাকে দলে টানে সানরাইজার্স। সাকিবের ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে তাকে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

আইপিএলে ২০১১ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত সাত মৌসুমে সাকিব খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে। দলটি টুর্নামেন্টের দুটি শিরোপা জেতে ২০১২ ও ২০১৪ সালে। সেখানে ব্যাটে বলে বড় ভূমিকা রেখেছিলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। কেকেআরে ৪৩ ম্যাচে ৪৯৮ রানের পাশাপাশি ৪৩ উইকেট পেয়েছেন সাকিব।

তবে এবছর তাকে অকশনের জন্য ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। সাকিবকে নিলামে অভিজাত খেলোয়াড়দের ‘মার্কুই’ লিস্টে রাখা হয়। এবারের নিলামে খেলোয়াড়দের সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছিল ২ কোটি রুপি। সাকিবেরও ভিত্তিমূল্য ছিল এটি।

২৭ ও ২৮ জানুয়ারি ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হচ্ছে আইপিএলের নিলাম। সেখানে শনিবার ঠিক ২ কোটি রুপিতে সাকিবকে প্রথম ডাকে কিনে নেয় সানরাইজার্স। অর্থাৎ, কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের আগের দলে এবার খেলবেন সাকিব। সে দলে তার অধিনায়ক হবেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। শনিবার এখন পর্যন্ত নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তাকে ১২ কোটি ৫০ লাখ রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস।

সাকিব ছাড়াও মোস্তাফিজ আছেন আইপিএলের নিলামে। এবার অপেক্ষা ১ কোটি ভিত্তিমূল্যের ‘ফিজ’কে কোন দল নেয় তার।

এই ক্যাটাগরীর আরো সংবাদ...
Top