আজ : রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং | ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রকে কড়া জবাব দেবে উত্তর কোরিয়া

সময় : ১০:৩৪ পূর্বাহ্ণ , তারিখ : ১১ এপ্রিল, ২০১৭


আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

যুক্তরাষ্ট্রের ‘যেকোন বেপরোয়া আগ্রাসনের’ বিরুদ্ধে কড়া জবাব দেবে দেশটিকে সোমবার সতর্ক করে দিয়েছে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্র যে পদক্ষেপই নিক না কেন উত্তর কোরিয়া তা দেখে নেবে বলে হুমকি দেয়। কোরিয়ান পেনিনসুলার দিকে মার্কিন স্ট্রাইক গ্রুপের যাত্রা শুরু হলে উত্তর কোরিয়ার তরফ থেকে এই হুমকি আসে।
গত সপ্তাহে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাবে পেন্টাগন ৯৭ হাজার টন ইউএসএস কার্ল ভিনসন পাঠাচ্ছে। তার সাথে থাকছে মিসাইল ক্রুইজার ও দুইটি ক্ষেপণাস্ত্র বিধ্বংসী অস্ত্র।
সিএনএনকে পাঠানো এক বিবৃতিতে পিয়ংইয়ং-এর কর্তাব্যক্তিরা জানান, ‘চলমান এই কঠিন অবস্থা তার ন্যায্যতা প্রমাণ করছে কেন পিয়ংইয়ংকে আত্মরক্ষামূলক কর্মকাণ্ড চালিয়ে যাওয়া উচিত’।

বিবৃতিতে আরও বলা হয়, ‘কোন ধরনের ধ্বংসাত্মক পরিণতি এলে তার জন্য যুক্তরাষ্ট্রকে পুরোপুরি দায়ী থাকতে হবে।’
মঙ্গলবার উত্তর কোরিয়ার নেতা কিম জং উন দেশটির সুপ্রিম পিপলস্ এসেম্বলি ডেকেছেন। দেশের শীর্ষ রাজনীতিবিদদের এই এসেম্বলিটিতে চলমান অবস্থা নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হবে। সভাটি হতে যাচ্ছে কিমের দাদা ও দেশটির স্বাধীনতার নায়ক কিম ইল সাংয়ের জন্মদিনের কয়েকদিন আগে। ১৫ এপ্রিল কিম ইল সাংয়ের জন্মদিন। কিম জং উনের দাদার জন্মদিন এবার ভিন্নভাবে পালন করার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। হয়তো কিছু ক্ষেপণাস্ত্র নিক্ষেপ বা পারমাণবিক বোমা বিস্ফোরণের ঘটনা ঘটাতে পারেন।

৫ হাজার সেইলর ও ৬০টি এয়ারক্রাফট নিয়ে এগিয়ে যাচ্ছে মার্কিন স্ট্রাইক গ্রুপ কার্ল ভিনসন। টার্গেট উত্তর কোরিয়ার পারমাণবিক বোমা তৈরির স্থাপনা এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কেন্দ্র।

আপডেট নিউজ পেতে পেইজে লাইক দিয়ে সাথে থাকুন

Top