আজ : সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

একটি পাক গোলার জবাব ১০টিতে দেবে ভারত


পাকিস্তান তাদের ‘উস্কানিমূলক মানসিকতার’ মধ্যেই রয়ে গেছে বলে দাবি করেছে ভারত। একইসঙ্গে হুঁশিয়ারি দিয়েছে, সীমান্তে একটি গুলি ছোড়া হলে ১০টি দিয়ে পাকিস্তানকে জবাব দেওয়া হবে। শুক্রবার মহারাষ্ট্রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হংসরাজ আহির এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর: এনডিটিভি।

জম্মু-কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের বিরোধ দীর্ঘদিনের। সম্প্রতি জম্মু-কাশ্মীরের পুঞ্চ এলাকায় ভারতীয় সেনাদের গুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হন।

এ ঘটনায় সীমান্তে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর মধ্যেই শুক্রবার সীমান্তে পাকিস্তান সেনাবাহিনী ব্যাপক গোলা নিক্ষেপ করে। এতে এক বিএসএফ জওয়ানসহ তিন ভারতীয় নিহত এবং অন্তত ২৩ জন আহত হন।

এমন উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে পাল্টা বুলেট নিক্ষেপের হুমকি দিয়ে হংসরাজ আহির বলেন, ‘ভারতে সন্ত্রাসী পাঠানো এবং যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের অভ্যাসে পরিণত হয়েছে। তারা এখনো উস্কানিমূলক মানসিকতার মধ্যেই রয়ে গেছে। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয় কিংবা জম্মু-কাশ্মীরের পুলিশ সবাইকে সমন্বয় করতে হবে। পাকিস্তানের দুর্ভাগ্যজনক আচরণের জবাব দিতে হবে।’

তিনি বলেন, ‘প্রথম বুলেটটি আমাদের নিক্ষেপ করা উচিত নয়। কিন্তু, তাদের (পাকিস্তান) দিক থেকে একটি বুলেট এলে আমাদের উচিত তার বিপরীতে ১০টি বুলেট নিক্ষেপ করা।’

শুক্রবারের গোলাগুলির পর ভারত সীমান্ত থেকে অন্তত ১ হাজার বেসামরিক নাগরিককে সরিয়ে নিয়েছে ভারত। স্থানীয় স্কুলগুলোও বন্ধ ঘোষণা করা হয়েছে।

কর্তৃপক্ষের তরফে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত লোকজনকে সীমান্ত এলাকায় ফিরে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

Top