Sunday, July 21st, 2024

মারিওনা কালডেনটেই বার্সেলোনা থেকে আর্সেনালে যোগ দিলেন

মারিওনা কালডেনটেই, ২৮, বার্সেলোনায় ১০ বছর কাটানোর পর আর্সেনালে যোগ দিয়েছেন। এই সময়ে তিনি ২৫টি ট্রফি জিতেছেন, যার মধ্যে ছয়টি লিগা এফ শিরোপা এবং তিনটি ইউইএফএ মহিলা চ্যাম্পিয়ন্স লিগ রয়েছে। ফরোয়ার্ড হিসেবে তিনি বার্সেলোনার হয়ে ৩০২ ম্যাচে ১১৪টি গোল করেছেন এবং স্পেনের হয়ে ৭২ ম্যাচে ২৬টি গোল করেছেন। তিনি ২০২৩ সালে স্পেনকে বিশ্বকাপ জিততে সাহায্য করেছেন।

“আমি এখানে আসতে পেরে খুব খুশি,” বলেছেন কালডেনটেই, যিনি আর্সেনালের হয়ে ৮ নম্বর জার্সি পরবেন। “এটি আমার জন্য একটি নতুন চ্যালেঞ্জের সঠিক সময় এবং আর্সেনাল হল সঠিক স্থান। আমি মনে করি আর্সেনাল একটি ক্লাব হিসেবে যা করছে তা অবিশ্বাস্য – মাঠের ভিতরে এবং বাইরে। আমি দলের সাথে খেলতে ভালোবাসি এবং আমি মনে করি এখানে একটি শক্তিশালী মানসিকতা গড়ে উঠছে।

“ক্লাবটি মাঠের বাইরে যা করেছে তা দেখানো আশ্চর্যজনক হয়েছে, সমর্থকরা সর্বত্র দলকে অনুসরণ করছে এবং অনেক রেকর্ড ভেঙেছে। আমি খেলা শুরু করার জন্য অপেক্ষা করতে পারছি না এবং আমাদের সমর্থকদের আনন্দিত করার জন্য দলের সাথে ট্রফি জিততে সাহায্য করতে চাই।”

হেড কোচ জোনাস আইডেভাল যোগ করেছেন: “মারিওনা একজন বিশ্বমানের ফরোয়ার্ড এবং আমরা তাকে আর্সেনালে নিয়ে আসতে পেরে আনন্দিত। তিনি একজন বিজয়ী, যিনি বড় মঞ্চে সাফল্যের প্রমাণ দিয়েছেন, যা আমরা এই ক্লাবে পৌঁছাতে চাই। আমরা বিশ্বাস করি মারিওনা আমাদের স্কোয়াডে একটি চমৎকার সংযোজন হবে, কারণ আমরা একসাথে একটি উত্তেজনাপূর্ণ নতুন মৌসুমের জন্য প্রস্তুতি নিচ্ছি।”

মহিলা ফুটবলের পরিচালক ক্লেয়ার হুইটলি যোগ করেছেন: “আমরা মারিওনাকে সই করতে পেরে খুব খুশি, যিনি শীর্ষ মহিলাদের ফুটবলে অভিজ্ঞতা এবং সাফল্যের ভাণ্ডার নিয়ে এসেছেন। এটি তার উচ্চাকাঙ্ক্ষা এবং চরিত্রের সাক্ষ্য যে তিনি একটি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছেন এবং উইমেনস সুপার লিগ (WSL) এ আসতে এবং যা আমরা আর্সেনালে গড়ে তুলছি তাতে যোগ দিতে বেছে নিয়েছেন। আমি নিশ্চিত আমাদের সমর্থকরা খুব শীঘ্রই তাকে আর্সেনালের রঙে দৌড়াতে দেখে উচ্ছ্বসিত হবে।”

কালডেনটেইকে সই করানো আর্সেনালের জন্য অনেক দিক থেকে একটি বুস্ট হবে।

তার গুণমান তাদের আক্রমণে একটি স্বাগত সংযোজন হবে, বিশেষ করে এই গ্রীষ্মে ভিভিয়েন মিদেমার চলে যাওয়ার পরে।

মিদেমার মতো, ২৮ বছর বয়সী এই খেলোয়াড়টি ডিপার এলাকায় যেমন স্বাচ্ছন্দ্য বোধ করেন তেমনি বক্সের ভিতরেও, কারণ তিনি বার্সেলোনার হয়ে সামনে তিনটি এবং স্পেনের হয়ে মিডফিল্ডে খেলেছেন।

আইডেভালকে আলেসিয়া রুসো এবং স্টিনা ব্ল্যাকস্টেনিয়াসের পাশে এই স্প্যানিয়ার্ডকে কীভাবে মানানসই করবেন তা নির্ধারণ করতে হবে, তবে ভিক্টোরিয়া পেলোভা-এর অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ইনজুরি একটি সৃজনশীল মিডফিল্ড পজিশন পূরণের জন্য ছেড়ে দিয়েছে।

আর্সেনাল প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ খেলায় আইডেভালের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ ম্যাচে তার ক্ষমতার সরাসরি অভিজ্ঞতা রয়েছে। তিনি অক্টোবর ২০২১ সালে বার্সেলোনার বিরুদ্ধে ৪-১ পরাজয়ের ম্যাচে গোল এবং অ্যাসিস্ট করেছিলেন।

এছাড়াও, ক্লাব এবং আন্তর্জাতিক স্তরে এমন প্রতিযোগিতামূলক দলের সাথে তার অভিজ্ঞতা আর্সেনালকে একটি দল হিসাবে তাদের বিবর্তনের পরবর্তী পদক্ষেপ নিতে সাহায্য করা উচিত।

আগস্ট মাসে আর্সেনাল তাদের প্রথম প্রি-সিজন ট্যুরের জন্য যুক্তরাষ্ট্রে ভ্রমণ করবে। তারা ১৮ আগস্ট ওয়াশিংটন স্পিরিট এবং ২৫ আগস্ট ওয়াশিংটন ডিসিতে অডি ফিল্ডে চেলসির বিপক্ষে মুখোমুখি হবে কারণ তারা ২০২৪-২৫ মৌসুমের জন্য প্রস্তুতি নিচ্ছে।