Sunday, July 21st, 2024

ম্যাক্স ভার্স্টাপেনের সঙ্গীর লড়াইয়ে রেড বুল বড় সমস্যার মুখোমুখি

সের্হিও পেরেজ ২০২৪ ফর্মুলা ১ মৌসুমের শেষ পাঁচ রাউন্ডে মাত্র ১৫ পয়েন্ট অর্জন করেছেন; রেড বুলের বস ক্রিশ্চিয়ান হর্নার স্বীকার করেছেন যে পেরেজ চাপের মধ্যে রয়েছেন উন্নতি করার জন্য; এই সপ্তাহে ব্রিটিশ গ্র্যান্ড প্রিক্সের প্রতিটি সেশন লাইভ দেখুন স্কাই স্পোর্টস এফ ১ এবং স্কাই শোকেস-এ

ম্যাক্স ভার্স্টাপেনের লান্ডো নরিসের সাথে সংঘর্ষের কারণে অস্ট্রিয়ান গ্র্যান্ড প্রিক্সের শিরোনাম দখল করলেও, রেড বুলের সবচেয়ে বড় সমস্যা ছিল তাদের হোম সার্কিটে সের্হিও পেরেজের ধারাবাহিকভাবে খারাপ পারফরম্যান্স।

ভার্স্টাপেন রেড বুল রিং-এ স্প্রিন্ট এবং রেস ডাবল সম্পূর্ণ করতে যাচ্ছিলেন, কিন্তু একটি ধীর দ্বিতীয় পিট স্টপ নরিসকে আক্রমণের সুযোগ দেয় এবং আট ল্যাপ বাকি থাকতে সংঘর্ষের ফলে তাদের উভয়ের সুযোগ নষ্ট হয়ে যায়।

ভার্স্টাপেনের রেড বুল এবং নরিসের ম্যাকলারেন ট্র্যাকে দুটি দ্রুততম গাড়ি ছিল বলে ধারণা করা যেতে পারে যে তাদের দলের একজন সদস্যই পরের ধাপটি পূরণ করবেন।

বরং, এটি মার্সিডিজের জর্জ রাসেল যিনি তার এফ ১ ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড প্রিক্স জয় এবং নভেম্বরে ২০২২ সাল থেকে মার্সিডিজের প্রথম জয় গ্রহণ করেন।

ম্যাকলারেনের অস্কার পিয়াস্ত্রি, যিনি দ্বিতীয় হন, নিজেকে দুর্ভাগ্যজনক বলে মনে করতে পারেন, কারণ তার একটি কোয়ালিফাইং ল্যাপ যা তাকে গ্রিডে তৃতীয় স্থানে রাখার কথা ছিল, ট্র্যাক সীমার লঙ্ঘনের জন্য বাতিল করা হয়েছিল। সপ্তম থেকে শুরু করে, অস্ট্রেলিয়ান দৃঢ় অগ্রগতি করেন এবং শেষ পর্যায়ে রাসেলকে হুমকি দেন।

কিন্তু পিয়াস্ত্রি যখন রাসেলকে চেকার্ড ফ্ল্যাগের দিকে তাড়া করছিলেন এবং কনস্ট্রাক্টরদের চ্যাম্পিয়নশিপের জন্য ১৮ পয়েন্টের একটি উপকারী সংগ্রহ নিশ্চিত করছিলেন, তখন ভার্স্টাপেনের সঙ্গী কোথায় ছিলেন?

চূড়ান্ত ল্যাপে, পেরেজ নিকো হালকেনবার্গের হ্যাসকে অতিক্রম করার চেষ্টা করেছিলেন এবং সপ্তম স্থানে সন্তুষ্ট হতে হয়েছিল, যা সামনে সংঘর্ষ না হলে নবম স্থান হতে পারত।