Wednesday, June 12th, 2024

অ্যাপলের ফোল্ডেবল আইফোন লঞ্চ ২০২৭ পর্যন্ত বিলম্বিত হতে পারে: কারণ এখানে

অ্যাপলের ফোল্ডেবল স্পেসে বড় ধাক্কা আপনার ধারণার চেয়ে দীর্ঘ সময় অপেক্ষা করতে হতে পারে। কোম্পানি তাদের প্রথম ফোল্ডেবল আইফোনের লঞ্চ স্থগিত করতে পারে। অ্যাপল ফোল্ডেবল ফোন চালু করতে তাড়াহুড়ো করছে না বলে মনে হচ্ছে, সম্ভাব্য লঞ্চ ২০২৭ সাল পর্যন্ত প্রত্যাশিত নয়। এই সংবাদটি অ্যাপল ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার্স কনফারেন্স (WWDC) ২০২৪ এর কয়েক দিন আগে এসেছে। ট্রেন্ডফোর্সের একটি রিপোর্ট অনুযায়ী, কোম্পানি কম্পোনেন্ট স্পেসিফিকেশন এবং পারফরম্যান্স মূল্যায়ন করছে, বিশেষত ফোল্ড এবং নির্ভরযোগ্যতার উপর মনোযোগ দিচ্ছে।

“আমরা শুধু তাড়াতাড়ি প্রোডাক্ট বের করার উপর মনোযোগ দিচ্ছি না,” রিপোর্টে এক অ্যাপল মুখপাত্রকে উদ্ধৃত করে বলা হয়েছে। “আমরা একটি অসাধারণ ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং এর জন্য সঠিকভাবে কাজ করার সময় নেওয়া মানে। আমরা আত্মবিশ্বাসী যে আমাদের ফোল্ডেবল ফোন অপেক্ষার মূল্য হবে।”

সাম্প্রতিক বছরগুলোতে, অ্যাপলের ফোল্ডেবল ফোন বাজারে প্রবেশের উদ্দেশ্য সম্পর্কে বহু লিক ছড়িয়ে পড়েছে। তবুও, এই প্রযুক্তি জায়ান্ট একমাত্র স্মার্টফোন নির্মাতা হিসেবে রয়ে গেছে যারা এখনো একটি ফোল্ডেবল ফোন উন্মোচন করেনি। অ্যাপলের প্রতিদ্বন্দ্বী যেমন স্যামসাং, গুগল এবং ওয়ানপ্লাস ইতিমধ্যেই তাদের ফোল্ডেবল স্মার্টফোন মুক্তি দিয়েছে।

এই রিপোর্টটি অ্যাপল প্রেমীদের জন্য হতাশাজনক হয়েছে যারা প্রযুক্তি জায়ান্টের প্রথম ফোল্ডেবল ফোনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল। 9to5Mac অনুসারে, অ্যাপল ফোল্ডেবল ফোনের জন্য তাদের স্বাভাবিক অপেক্ষা-দেখা পদ্ধতি গ্রহণ করছে, প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলো যেমন স্যামসাংকে নতুন প্রযুক্তির সঙ্গে সকল সমস্যার সম্মুখীন হতে দিচ্ছে।

সম্প্রতি, রিপোর্টগুলো দাবি করেছে যে অ্যাপল তাদের ফোল্ডেবল ম্যাকবুক লঞ্চ করার পরিকল্পনা করছে এবং এলজি ইতিমধ্যেই ক্রিস-লেস ফোল্ডেবল প্যানেলে কাজ শুরু করেছে যা গুজব ম্যাকবুকগুলিতে থাকার সম্ভাবনা রয়েছে।

WWDC ২০২৪ ইভেন্টটি ১০ জুন ক্যালিফোর্নিয়ায় শুরু হবে। ইভেন্টের সময়, অ্যাপল আইওএসে বড় আপগ্রেড ঘোষণা করতে এবং জেনারেটিভ এআই-এর জন্য তাদের পরিকল্পনা প্রকাশ করতে আশা করা হচ্ছে। কয়েকটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে অ্যাপল সম্ভবত এই বছরের WWDC-তে নতুন গ্যাজেট উন্মোচন করবে না। পরিবর্তে, গুজব অনুযায়ী অ্যাপল তাদের সবচেয়ে উন্নত সফটওয়্যার, iOS 18 উন্মোচনে মনোনিবেশ করবে। জল্পনা রয়েছে যে iOS 18 গুরুত্বপূর্ণ উন্নয়নগুলি প্রবর্তন করবে যেমন সিরির নতুন সংস্করণ, হোম-স্ক্রীন কাস্টমাইজেশন অপশন এবং বিভিন্ন অন্যান্য বৈশিষ্ট্য।