Saturday, February 4th, 2023

নোভারটিস ফার্মাসিউটিক্যালস তার পুনর্গঠনের অংশ হিসাবে ফ্রান্সে “প্রায় 400 জন চাকরি কমানোর” পরিকল্পনা করেছে

সুইস ল্যাবরেটরি বিশ্বব্যাপী মোট 108,000 জনের মধ্যে 8,000 চাকরি বা তার কর্মীবাহিনীর মাত্র 7% ছাঁটাই করার পরিকল্পনা করেছে।

ছাঁটাইয়ের ঢেউ আসছে। এপ্রিল 2022 সালে, সুইস ফার্মাসিউটিক্যাল জায়ান্ট নোভারটিস একটি বিশ্বব্যাপী রূপান্তর পরিকল্পনা চালু করেছিল, কিন্তু এই প্রকল্পটি কর্মসংস্থানের জন্য পরিণতি ছাড়া নয়। ফ্রান্সে, এর বাস্তবায়ন “প্রায় 400টি চাকরি হারাতে পারে”, নোভারটিস ঘোষণা করেছে, বুধবার, 11 জানুয়ারী। এর কার্যক্রম পুনর্গঠন করার এই পরিকল্পনার সাথে, ল্যাবরেটরিটি বিশ্বব্যাপী মোট 108,000টির মধ্যে 8,000টি চাকরি কমানোর পরিকল্পনা করেছে, অর্থাৎ একটি তার কর্মশক্তির 7% এর সামান্য বেশি।

ফ্রান্সে, নোভারটিস এর ওয়েবসাইট অনুসারে 2,900 জনকে নিয়োগ দেয়। এটিতে Huningue (Haut-Rhin) এবং Les Ulis (Essonne) এ জৈবিক ওষুধের উৎপাদন সাইট রয়েছে, যা প্রভাবিত হবে না। এএফপি লিখেছে প্রকল্পটি রুয়েল-মালমাইসন (হাউটস-ডি-সেইন) সদর দপ্তর এবং বিক্রয় বাহিনী, যার মধ্যে প্রায় 1 400 জন কর্মচারী রয়েছে।

2024 সাল পর্যন্ত একটি “প্রগতিশীল” বাস্তবায়ন
একটি তথ্য-পরামর্শ পদ্ধতি একটি স্বেচ্ছাসেবী সময়ের সাথে একটি চাকরি সুরক্ষা পরিকল্পনা বাস্তবায়নের উপর ফোকাস করবে, এবং সংশ্লিষ্ট কর্মীদের জন্য সহায়তা ব্যবস্থা, ব্যাসেল ভিত্তিক পরীক্ষাগার যোগ করে। এই পরিকল্পনার বাস্তবায়ন 2024 সালের শুরু পর্যন্ত বেশ কয়েক মাস ধরে “প্রগতিশীলভাবে” করা হবে।

এই পুনর্গঠন “নোভারটিস ফ্রান্সকে অবশ্যই ওষুধের উপর বিশেষভাবে শক্তিশালী অর্থনৈতিক চাপের প্রতিক্রিয়া জানাতে” এবং প্রধান পণ্যগুলির পেটেন্ট হারানোর অনুমতি দিতে হবে, গ্রুপটি বলে।