Home টেক নতুন ভয়েস মোডে চ্যাটজিপিটি: ওপেনএআই এর নতুন ফিচার চালু হল

নতুন ভয়েস মোডে চ্যাটজিপিটি: ওপেনএআই এর নতুন ফিচার চালু হল

13
0

মঙ্গলবার ওপেনএআই ঘোষণা করেছে যে তাদের জনপ্রিয় চ্যাটবট এখন উন্নত ভয়েস ফিচার নিয়ে এসেছে, যা শুধুমাত্র প্রিমিয়াম গ্রাহকদের জন্য প্রযোজ্য। এই টুলটি আরও স্বাচ্ছন্দ্যময় কথোপকথনের জন্য সহায়ক হবে।

এই সপ্তাহের মধ্যে এই নতুন ফিচারটি পর্যায়ক্রমে মুক্তি পাবে। তবে, ইউরোপীয় ইউনিয়নের দেশগুলো, আইসল্যান্ড, লিচটেনস্টাইন, নরওয়ে, সুইজারল্যান্ড এবং যুক্তরাজ্যে এটি এখনও উপলব্ধ নয়।

মে মাসে ওপেনএআই নতুন এই সুবিধার ঘোষণা করেছিল। রোলআউটটি তখন আলোচনায় উঠে আসে যখন স্কাই নামে একটি ভয়েস পরিচিতি পায়, যা ২০১৩ সালের “হার” সিনেমায় স্কারলেট জোহানসনের কণ্ঠের সাথে বেশ মিল ছিল। জোহানসনের পক্ষ থেকে আইনজীবীরা ওপেনএআইকে নোটিশ পাঠায়, যেখানে দাবি করা হয়েছিল যে তাদের কণ্ঠস্বর ব্যবহারের অধিকার নেই। সিএনবিসি এর রিপোর্ট অনুযায়ী, ওপেনএআই তখন সেটি ব্যবহার বন্ধ করে দেয়।

এর পরের কয়েক মাসে, মানুষ ফ্রি টিয়ারের মাধ্যমে অন্যান্য কণ্ঠের সাথে চ্যাটজিপিটি সেট করতে সক্ষম হয়েছিল। উন্নত সংস্করণটি আরও দ্রুত প্রতিক্রিয়া জানায় এবং যদি আপনি কথা থামান, এটি শুনতে শুরু করবে। এখন নয়টি কণ্ঠস্বরের বিকল্প রয়েছে, এবং অ্যাপের কাস্টমাইজেশন সেটিংসে আপনি ভয়েস চ্যাটের নির্দেশনা দিতে পারেন।

মঙ্গলবার, ওপেনএআই এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও স্যাম অল্টম্যান এক্স পোস্টে লেখেন, “আশা করি আপনি অপেক্ষার মূল্য পেয়েছেন।”

ওপেনএআই বর্তমানে একটি অত্যন্ত প্রতিযোগিতামূলক বাজারে রয়েছে, যেখানে তাদের পিছনে মাইক্রোসফ্টের সমর্থন রয়েছে।

গত কয়েক সপ্তাহ ধরে, গুগল তাদের নিজস্ব “জেমিনি লাইভ” ভয়েস ফিচার চালু করেছে, যা অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ইংরেজিতে উপলব্ধ। সোমবার, রয়টার্স জানিয়েছে যে মেটা এই সপ্তাহের শেষে সেলিব্রিটি কণ্ঠস্বর চালু করতে যাচ্ছে, যা ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে ব্যবহৃত হতে পারে।

ওপেনএআই প্রথমে জেনারেটিভ এআই চ্যাটবটের বাজারে সাড়া জাগায় যখন ২০২২ সালের শেষে চ্যাটজিপিটি চালু হয়। আগস্ট মাসে, ওপেনএআই জানিয়েছিল যে চ্যাটজিপিটির সাপ্তাহিক সক্রিয় ব্যবহারকারী সংখ্যা ২০০ মিলিয়ন ছাড়িয়েছে।

উন্নত মোড শুধুমাত্র ওপেনএআই এর প্লাস, টিম বা এন্টারপ্রাইজ প্ল্যানের গ্রাহকদের জন্য উপলব্ধ। সবচেয়ে সাশ্রয়ী অপশন হল প্লাস টিয়ার, যা মাসিক $২০।

কীভাবে ব্যবহার করবেন

যদি আপনি প্রিমিয়াম গ্রাহক হন, তবে আপনার যন্ত্রে এটি অ্যাক্সেস পাওয়া সহজ।

প্রথমে নিশ্চিত করুন যে আপনার ফোনে অ্যাপের সর্বশেষ সংস্করণ রয়েছে।

চ্যাটজিপিটি অ্যাপটি খুলুন।

ওপেনএআই বলেছে, যখন নতুন ফিচারটি আপনার অ্যাপে অ্যাক্টিভ হবে, তখন আপনি একটি নোটিফিকেশন পাবেন। এটি শুরু করার জন্য “কন্টিনিউ” বোতামে চাপ দিন।

ডান দিকে সোয়াইপ করে বা উপরের বাম কোণে থাকা দুই লাইনের আইকনে ক্লিক করে একটি নতুন চ্যাট তৈরি করুন এবং চ্যাটজিপিটি নির্বাচন করুন। “মেসেজ” টেক্সট ফিল্ড এবং মাইক্রোফোন আইকনের ডান পাশে একটি সাউন্ড ওয়েভ আইকন দেখতে পাবেন। এটি ট্যাপ করুন এবং নিশ্চিত করুন যে আপনার সাউন্ড চালু রয়েছে।

কয়েক সেকেন্ডের মধ্যে আপনি একটি ছোট শব্দ শুনবেন এবং স্ক্রিনের মাঝখানের বৃত্তটি আকাশ-সাদার অ্যানিমেশনে রূপান্তরিত হবে। কথা বলা শুরু করুন। আপনি দ্রুত উত্তর পাবেন। অডিও কিছুটা ভেঙে যেতে পারে, তবে অবাক হবেন না।

ওপেনএআই বলেছে যে তারা কিছু বিদেশী ভাষার উচ্চারণ উন্নত করেছে এবং কথোপকথনের গতি বাড়িয়েছে। তবে, যদি আপনি যা শুনছেন তা পছন্দ না করেন, আপনি চ্যাটজিপিটিকে অন্যভাবে কথা বলার নির্দেশ দিতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি বলতে পারেন, এটি দ্রুত কথা বলুন, অথবা দক্ষিণী উচ্চারণ যোগ করুন।

উন্নত ভয়েস মোডের মাধ্যমে, আপনি চ্যাটজিপিটিকে একটি গল্প শোনাতে, একটি ইন্টারভিউয়ের প্রস্তুতি নিতে বা এমনকি বিদেশী ভাষার দক্ষতা বাড়াতে ব্যবহার করতে পারেন।