Wednesday, June 12th, 2024

ডব্লিউআরসি চ্যাম্পিয়ন রোভানপেরা সার্কিট রেসিংয়ে অভিষেক করবেন

বিশ্ব র‍্যালি চ্যাম্পিয়ন কাল্লে রোভানপেরা এই সপ্তাহান্তে জ্যান্ডভোর্টে অনুষ্ঠিতব্য ডিটিএম ইভেন্টে সার্কিট রেসিংয়ে তার অভিষেক করবেন, যেখানে তিনি পোর্শে ক্যারারা কাপ বেনেলাক্স সাপোর্ট সিরিজে রেস করবেন।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন রোভানপেরা এই বছর মোটরস্পোর্টসের বিভিন্ন ক্ষেত্রে পদার্পণ করছেন, টয়োটার সঙ্গে একটি আংশিক ডব্লিউআরসি ক্যাম্পেইন করার সিদ্ধান্তের পর।

রোভানপেরা ফেব্রুয়ারিতে ঘোষণা করেছিলেন যে তিনি ক্যারারা কাপ বেনেলাক্সের ছয়টি রাউন্ডের মধ্যে চারটিতে অংশগ্রহণ করবেন, যার প্রথমটি জ্যান্ডভোর্টে হবে – ফর্মুলা ১ ডাচ গ্র্যান্ড প্রিক্সের ঘর।

২৩ বছর বয়সী রোভানপেরা রেড অ্যান্ট রেসিং দ্বারা প্রস্তুত ৯১১ জিটি৩ কাপ গাড়ি চালাবেন, যা অভিজ্ঞ লে মানস ২৪ আওয়ার্স রেসার মার্ক গুসেনস দ্বারা পরিচালিত হবে।

রোভানপেরা ডাচ ভেন্যুতে দুই দিনের পরীক্ষা সম্পন্ন করেছেন যা এই বছরের শুরুর দিকে বেলজিয়ামে জোল্ডার টেস্ট অনুসরণ করে।

“জ্যান্ডভোর্টে দুই দিনের পরীক্ষা সম্পন্ন হয়েছে,” রোভানপেরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন।

“এটি চ্যালেঞ্জিং ছিল এবং শেখার জন্য অনেক নতুন বিষয় ছিল কিন্তু এটাই আমি এখানে এসেছি।

“গতির তুলনায় যারা আমাদের সাথে এই সপ্তাহান্তে লড়াই করবে তাদের তুলনায় বেশ ভাল ছিল। এটা সহজ হবে না কিন্তু আমি এর জন্য অপেক্ষা করছি কিভাবে এটা হয় তা দেখতে।”

রোভানপেরার সার্কিট রেসিংয়ের প্রথম স্বাদ আসে যখন তিনি এখন পর্যন্ত ২০২৪ ডব্লিউআরসি রাউন্ডের তিনটি প্রতিদ্বন্দ্বিতা করেছেন, যার মধ্যে মার্চে সাফারি র‍্যালি কেনিয়াতে একটি আধিপত্য বিস্তারী বিজয় অন্তর্ভুক্ত। এই মৌসুমে ফিন কখন ডব্লিউআরসিতে ফিরে আসবেন তা স্পষ্ট নয়।

টয়োটা ২৭-৩০ জুন পোল্যান্ডে পরবর্তী রাউন্ডের জন্য তাদের ড্রাইভার লাইন-আপ ঘোষণা করেছে, যা জাপানি ব্র্যান্ডটি পূর্ণ-সময়ের চালক এলফিন ইভান্স এবং তাকামোতো কাতসুটার জন্য তিনটি জিআর ইয়ারিস র‍্যালি ১স্ ফিল্ড করবে। তৃতীয় গাড়িটি চালাবেন ক্রোয়েশিয়া এবং পর্তুগাল বিজয়ী সেবাস্টিয়ান ওগিয়ের, যিনি তার চারটি উপস্থিতিতে দুটি বিজয় এবং দুটি দ্বিতীয় স্থান অর্জন করেছেন।

তবে, জুলাই এবং আগস্টে লাটভিয়া এবং ফিনল্যান্ডের রাউন্ডগুলি রোভানপেরার র‍্যালি সময়সূচীতে সবচেয়ে সম্ভাব্য বৈশিষ্ট্যযুক্ত হবে বলে মনে করা হয়।

র‍্যালি পোল্যান্ডে নয়টি র‍্যালি ১ এন্ট্রি থাকবে, হুন্দাই থিয়েরি নিউভিল, অট টানাক এবং আন্দ্রেয়াস মিকেলসেনকে মাঠে নামাবে, যখন এম-স্পোর্ট নিয়মিতদের সাথে অ্যাড্রিয়েন ফুর্মাউ এবং গ্রেগোয়ার মুন্স্টারের সাথে একটি বিস্তৃত তিনটি গাড়ির লাইন-আপ মাঠে নামাবে।