Wednesday, June 12th, 2024

অপ্পো ২০২৪ সালের শেষ নাগাদ তার স্মার্টফোনে নিয়ে আসছে ১০০টিরও বেশি জেন-এআই ফিচার

অপ্পো ৫ই জুন ঘোষণা করেছে যে, ২০২৪ সালের শেষ নাগাদ তারা তাদের সমস্ত স্মার্টফোনে ১০০টিরও বেশি জেনারেটিভ কৃত্রিম বুদ্ধিমত্তা (জেন-এআই) ফিচার নিয়ে আসবে, যেগুলি সমস্ত মূল্য পরিসরে উপলব্ধ হবে। চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি এআই প্রযুক্তির ক্ষেত্রে গুগল, মাইক্রোসফট, এবং মিডিয়াটেক-এর সাথে সহযোগিতার কথা ঘোষণা করেছে, যাতে চিত্র প্রক্রিয়াকরণ, প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ, এবং স্মার্ট চার্জিং এর মতো এআই সক্ষমতা আনা যায়। এছাড়াও, প্রতিষ্ঠানটি জানিয়েছে যে তারা এআই সম্পর্কিত ৫,৩৯৯টি পেটেন্ট বিশ্বব্যাপী দাখিল করেছে।

“আমাদের নিরলস প্রচেষ্টা এবং প্রতিশ্রুতির মাধ্যমে, অপ্পো এআই ফোন সবার জন্য অ্যাক্সেসযোগ্য করার লক্ষ্য রাখছে,” বলেছেন বিলি ঝাং, অপ্পোর ওভারসিজ মার্কেট, সেলস এবং সার্ভিসের প্রেসিডেন্ট। “শিল্পে প্রথমবারের মতো, অপ্পো সমস্ত পণ্য লাইনে জেনারেটিভ এআই আনছে। এই বছরের শেষ নাগাদ, আমরা প্রায় ৫০ মিলিয়ন ব্যবহারকারীর কাছে জেনারেটিভ এআই ফিচারগুলি নিয়ে আসার আশা করছি।”

অপ্পো জানিয়েছে যে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজগুলি গুগলের জেমিনি পরিবারের বৃহৎ ভাষা মডেল (এলএলএম) দ্বারা সজ্জিত হবে, যা এআই টুলবক্স সহ এআই ফিচারগুলিকে সক্ষম করবে – যার মধ্যে এআই রাইটার এবং এআই রেকর্ডিং সামারি অন্তর্ভুক্ত থাকবে। অপ্পোর মতে, এআই রাইটার কন্টেন্টের গুণমান বাড়াতে বাক্য সম্পূর্ণকরণ, শব্দ পছন্দ এবং ব্যাকরণ সংশোধনের মতো কন্টেন্ট পরামর্শ প্রদান করবে। এছাড়াও, এই টুলটি ভাষা অনুবাদ সমর্থন করবে, যা একাধিক ভাষায় কন্টেন্ট তৈরি করতে সক্ষম করবে। এআই রেকর্ড সামারি সম্পর্কিত বিস্তারিত তথ্য শেয়ার করে, অপ্পো জানিয়েছে যে এই টুলটি স্বয়ংক্রিয়ভাবে মিটিং, প্রতিলিপি, পডকাস্ট ইত্যাদির সারাংশ তৈরি করবে, যা ব্যবহারকারীদের ব্যাপক পড়া ছাড়াই একটি ডকুমেন্টের মূল বিষয়গুলি ধরতে সহায়তা করবে। এছাড়াও, এই টুলটি গুরুত্বপূর্ণ তথ্য যেমন তারিখ, নাম এবং নির্দিষ্ট পদগুলি হাইলাইট করবে যাতে জরুরি তথ্য উপেক্ষিত না হয়।

“পরবর্তী প্রজন্মের এআই স্মার্টফোনগুলি মোবাইল ফোন শিল্পে একটি প্রধান রূপান্তরকারী পর্যায় উপস্থাপন করবে”, বলেছেন পিট লাউ, অপ্পোর চিফ প্রোডাক্ট অফিসার। “আমরা এআই স্মার্টফোনগুলির একজন অবদানকারী এবং প্রমোটার হতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা মোবাইল ফোন শিল্পের উদ্ভাবনকে যৌথভাবে চালিত করতে এবং মোবাইল ফোনের বুদ্ধিমান অভিজ্ঞতাকে পুনরায় গঠন করতে আমাদের শিল্প অংশীদারদের সাথে কাজ করার অপেক্ষায় রয়েছি।”

অপ্পো জানিয়েছে যে তারা মাইক্রোসফট ফাস্ট ট্রান্সক্রিপশন এবং নিউরাল টিটিএস প্রযুক্তির সাহায্যে আরও কার্যকর, সঠিক এবং প্রাকৃতিক ভয়েস এবং টেক্সট কনভার্সন অভিজ্ঞতা নিয়ে আসবে। অপ্পো জানিয়েছে যে তারা মাইক্রোসফটের আজুর এআই স্পিচ সার্ভিসের নতুন ফাস্ট ট্রান্সক্রিপশন ফিচারের মাধ্যমে অডিও রেকর্ডিং প্রতিলিপির জন্য একটি মসৃণ ব্যবহারকারীর অভিজ্ঞতা তৈরি করতে সক্ষম হয়েছে। এছাড়াও, অপ্পো জানিয়েছে যে মাইক্রোসফটের সাথে তাদের সহযোগিতা উইন্ডোজ পিসির সাথে সংযোগ সম্প্রসারণ করতে সাহায্য করবে। অপ্পো জানিয়েছে যে তাদের স্মার্টফোন ব্যবহারকারীরা একটি সংযুক্ত পিসির মাধ্যমে মাইক্রোসফট কো-পাইলট ব্যবহার করে কন্টেন্ট তৈরি, টেক্সট মেসেজ অনুবাদ এবং ঠিকানা অনুসন্ধান করতে সক্ষম হবে।