Sunday, July 21st, 2024

অ্যাপল ইন্টেলিজেন্স পাবে পেইড টিয়ার আরও সক্ষম এআই ফিচারসহ

অ্যাপল পরিকল্পনা করছে তার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সরঞ্জাম এবং ফিচারগুলির জন্য একটি সাবস্ক্রিপশন মডেল চালু করার। ব্লুমবার্গের একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে কোম্পানি, যা তার এআই ফিচারগুলোকে সম্মিলিতভাবে অ্যাপল ইন্টেলিজেন্স নামে উল্লেখ করে, এ বছর পরে এই সরঞ্জামগুলো সমর্থিত অ্যাপল ডিভাইসে বিনামূল্যে সরবরাহ করবে। তবে, দীর্ঘমেয়াদে অ্যাপল এই ফিচারগুলোকে অর্থায়িত করার পরিকল্পনা করেছে।

অ্যাপলের লক্ষ্য হল তার নতুন ডিভাইসগুলির বিক্রি বাড়ানো সফটওয়্যার উন্নতি এবং উন্নত এআই ফিচার দিয়ে। হার্ডওয়্যার আপগ্রেডের ধীরগতির কারণে কুপারটিনো-ভিত্তিক প্রযুক্তি জায়ান্টটি সেবার ফি এবং সাবস্ক্রিপশনের ওপর নির্ভর করার কথা ভাবছে।

অ্যাপল ইন্টেলিজেন্স প্লাস

রিপোর্টে বলা হয়েছে, অ্যাপল তার নতুন ডিভাইসের বিক্রি এবং রাজস্ব বাড়ানোর সুযোগ দেখতে পাচ্ছে অ্যাপল ইন্টেলিজেন্সকে একটি পেইড সার্ভিসে পরিণত করে। সম্ভাব্য লঞ্চ “অ্যাপল ইন্টেলিজেন্স প্লাস” গ্রাহকদের আরও উন্নত এআই মডেল এবং নতুন ফিচার সরবরাহ করতে পারে।

তাৎক্ষণিক ফোকাস

এই পরিকল্পনা সত্ত্বেও, অ্যাপল নিকট ভবিষ্যতে এআই ফিচারগুলির জন্য চার্জ করার প্রত্যাশা করছে না। কোম্পানি বর্তমানে অ্যাপল ইন্টেলিজেন্সকে চালিত করা এআই মডেলটি উন্নত করার দিকে মনোনিবেশ করছে। কোনও অতিরিক্ত খরচ ছাড়াই অ্যাপল ইন্টেলিজেন্স সরবরাহ করা অ্যাপলকে এর কার্যকারিতা এবং ক্ষমতা সম্পর্কে গুরুত্বপূর্ণ প্রতিক্রিয়া সংগ্রহ করতে সহায়তা করবে, যা মডেলটি পরিপূর্ণ করার জন্য অপরিহার্য।

সহযোগিতা

অ্যাপল তার নিজস্ব এআই পরিষেবাগুলি উন্নত করার জন্য নতুন অংশীদারিত্বও অনুসন্ধান করছে। ব্লুমবার্গ রিপোর্ট অনুযায়ী, অ্যাপল গুগল এবং অ্যামাজন-সমর্থিত আনথ্রপিকের সাথে আলোচনা করছে। কোম্পানিটি সম্ভবত এই অংশীদারদের এআই-চালিত ফিচারগুলি তার আইফোন, ম্যাক এবং আইপ্যাডের অপারেটিং সিস্টেমে একীভূত করার কথা ভাবছে। আইওএস ১৮, আইপ্যাডওএস ১৮ এবং ম্যাকওএস সেকোইয়ার মুক্তির আগে গুগলের সাথে একটি সম্ভাব্য চুক্তি ঘোষণা হতে পারে, যা সেপ্টেম্বরের নতুন আইফোন সিরিজের সাথে মিলিত হতে পারে।

অ্যাপল প্রত্যাশিত গুগলের জেমিনি এআইকে তার প্ল্যাটফর্মে একীভূত করবে ঠিক যেমনটি সে ওপেনএআই-এর চ্যাটজিপিটি করেছে। এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে ওপেনএআই-এর চ্যাটজিপিটি অ্যাপল ইন্টেলিজেন্সকে চালিত করে না; বরং উভয় সিস্টেম স্বাধীনভাবে একই ডিভাইসে এআই ক্ষমতা প্রদান করে। ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলিকে ওপেনএআই-এর চ্যাটজিপিটিতে অনুরোধ পাঠানোর অনুমতি দিতে হবে।