Thursday, March 28th, 2024

সাকিবকে নিয়ে আলোচনা শ্রীলঙ্কা দলেও

সাকিব আল হাসানের চট্টগ্রাম টেস্টে খেলা নিয়ে শুধু বাংলাদেশ দলে নয়, আলোচনা আছে শ্রীলঙ্কা দলেও। করোনা নেগেটিভ হওয়ার পর নাটকীয়ভাবে প্রথম টেস্টেই খেলার সম্ভাবনা তৈরি হয়েছে বাংলাদেশ অলরাউন্ডারের। শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথ করুনারত্নে বলছেন, সাকিব খেলবেন, এমনটা ধরে নিয়ে পরিকল্পনা করেছিলেন তাঁরা।

ছুটিতে থাকায় দলের সঙ্গে চট্টগ্রামের অনুশীলনে শুরুতেই যোগ দেননি সাকিব। ঈদের ছুটি কাটিয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর ১০ মে করোনা পজিটিভ হন তিনি। নিয়ম অনুযায়ী পাঁচ দিন আইসোলেশনে থাকার কথা ছিল তাঁর। ফলে ১৫ মে শুরু হতে যাওয়া প্রথম টেস্ট থেকে ছিটকে গেছেন বলেই ধরে নেওয়া হয়েছিল।

এখন সেই সাকিবেরই প্রথম টেস্টের খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। গতকাল রাতে ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষার পর আজ বিসিবির উদ্যোগে আরেক দফা পরীক্ষাতেও নেগেটিভ হন তিনি। সাকিবের খেলা নিয়ে আলাদা করে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। সাকিব খেলবেন কি না, সে সিদ্ধান্ত পরে নেওয়া হবে। তবে আজই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

সাকিবকে ঘিরে তৈরি হওয়া এমন পরিস্থিতিতে তাঁকে নিয়ে ম্যাচের আগের সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল করুনারত্নেকেও। এর জবাবে তিনি বলেছেন, ‘সাকিবকে নিয়ে আমাদের পরিকল্পনা ছিল অবশ্যই। সে সেরা অলরাউন্ডার। (তবে) আমরা নিজেদের সেরাটাই দেওয়ার চেষ্টা করব। দেখা যাক কী হয়।’